ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

‘আমরা একদিকে গড়ে তুলি, ওরা করে ধ্বংস’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৮ বুধবার, ০২:৪৫ পিএম
‘আমরা একদিকে গড়ে তুলি, ওরা করে ধ্বংস’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বিএনপি-জামাতের স্বভাবই হচ্ছে ধ্বংস করা। আমরা একদিকে গড়ে তুলি, ওরা করে ধ্বংস।’

আজ বুধবার বিশ্বের সবচেয়ে বড় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ‘শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট’ এর উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন। অতীতে বিভিন্ন সময়ে সংঘটিত বিএনবপি-জামাতের তাণ্ডবের মনে করিয়ে দিয়ে একথা বলেন তিনি।

এছাড়া নিজ বক্তব্যে গত নির্বাচনের সময় বিএনপির আগুন সন্ত্রাসে ৫০০ মানুষ মারা গেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘ভবিষ্যতে আগুন সন্ত্রাসীদের প্রতিরোধে জনগণের পাশে থাকবে সরকার।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১০ বছরে স্বাস্থ্যখাতের উন্নয়নে তাঁর সরকারের গৃহীত পদক্ষেপের কথাও উল্লেখ করেছেন নিজ বক্তব্যে। এছাড়া আবার ক্ষমতায় আসলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসম্পূর্ণ স্বপ্ন পূরণে স্বাস্থ্য সুবিধা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার দেন তিনি।

এর আগে বেলা সাড়ে এগারটার দিকে বিশ্বের সবচেয়ে বড় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ‘শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট’ এর উদ্বোধন করেন।

ঢাকা মেডিকেলের অদূরে চাঁনখারাপুলে বিশেষায়িত এই  হাসপাতালে থাকছে সর্বাধুনিক চিকিৎসা সরঞ্জাম, উন্নত প্রযুক্তি, ২৪টি ডাবল, ২৮টি সিঙ্গেল কেবিনসহ মোট ৫০০ টি শয্যা থাকছে এই হাসপাতালে। একসঙ্গে ১০ জন রোগীর অস্ত্রোপচারের ব্যবস্থাও থাকছে এই হাসপাতালে। নতুন এই হাসপাতাল দেশের চিকিৎসা ব্যবস্থায় নতুন দিগন্তের উম্মোচন করবে বলে মনে করছেন প্রকল্প সংশ্লিষ্টরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬ সালের এপ্রিলে এই ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার দুই মাস আগেই প্রস্তুত হয়ে গেছে ‘শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট’ নামের এই বিশেষায়িত হাসপাতাল।

বাংলা ইনসাইডার/এসএইচটি