ঢাকা, রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২২ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

শাহবাগের আন্দোলনকারীদের সরিয়ে দিলো পুলিশ, আটক ৭

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০১৮ রবিবার, ০৫:৪৬ পিএম
শাহবাগের আন্দোলনকারীদের সরিয়ে দিলো পুলিশ, আটক ৭

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে আন্দোলনকারীদের রাজধানীর শাহবাগ মোড় থেকে সরিয়ে দিয়েছে পুলিশ। আজ রোববার বেলা পৌনে ১১টার দিকে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের অবস্থান কর্মসূচি পালনকারীদের উঠিয়ে দেয় পুলিশ। এ সময় সেখান থেকে সাত আন্দোলনকারীকে আটক করা হয়।

আন্দোলনকারীদের আটকের বিষয়ে শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, আজ এমনিতেই বিশৃঙ্খল অবস্থা। গাড়ি চলে না, তার ওপর তারা শাহবাগের মতো রাজধানীর গুরুত্বপূর্ণ একটি পয়েন্ট দখল করে ছিল। তাদের বারবার সরে যেতে বলা হলেও শোনেনি। এ জন্য সাতজনকে আটক করা হয়েছে। তবে হামলা হয়নি বলে জানিয়েছেন এ পুলিশ কর্মকর্তা।

জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির গত জুনে এক সভায় সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার সুপারিশ করে। এর পর সরকার বিষয়টি নিয়ে আলোচনা শুরু করলেও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গত আগস্টে ইঙ্গিত দেন, বর্তমান সরকারের মেয়াদে বয়সসীমা বাড়ছে না।

উল্লেখ্য, সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টা থেকে অবস্থান নেন বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের নেতা-কর্মীরা৷ গতকাল শনিবার রাতভর সংগঠনের শতাধিক নেতা-কর্মী শাহবাগে অবস্থান করেন।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ