ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

‘নৌকায় ভোট দিলে ২০৪১ সালে দেশ উন্নত হবে’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০১৮ রবিবার, ০৭:১৫ পিএম
‘নৌকায় ভোট দিলে ২০৪১ সালে দেশ উন্নত হবে’

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, নৌকায় ভোট দিন, কথা দিলাম ২০৪১ সালে দেশ উন্নত হবে। আজ রোববার সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০১৮ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এ সময় সজীব ওয়াজেদ জয় বলেন, দশ বছর আগে আমাদের দেশের প্রতি আত্মবিশ্বাস আমাদের নিজেদেরই ছিল না। সেখান থেকে আজ আমরা এই ডিজিটাল বাংলাদেশের অবস্থানে উঠে এসেছি। আমরা নিজেদের যোগ্যতার দ্বারাই এটা অর্জন করেছি। কোন বিদেশি সাহায্যে নয়।

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা আরও বলেন, এখন বাংলাদেশ অন্যান্য দেশকে ডিজিটাল করতে সাহায্য করছে।  অনেকেই হয়তো বিশ্বাস করবে না, বাংলাদেশ এখন ফিলিপাইনকে ডিজিটাল করতে সাহায্য করছে। বিএনপির আমলে দেশ দুর্নীতি ও জঙ্গিবাদে চ্যাম্পিয়ন ছিল, আর আওয়ামী লীগের আমলে দেশ ডিজিটাল হয়েছে।

স্বাধীনতার দল ক্ষমতায় আছে বলে আজ আমরা একের পর এক সারা বিশ্বের কাছ থেকে আমরা উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পাচ্ছি বলেও উল্লেখ করেন তিনি।

তৃতীয়বারের মতো হওয়া এই আয়োজনের প্রথম দিন ৫০টি প্রতিষ্ঠানকে বাছাই করা হয় এবং দ্বিতীয় দিন সেরা ৩০টি প্রতিষ্ঠানকে বাছাই করে হাতে তুলে দেওয়া হচ্ছে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড। প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদের হাত থেকে সেরা ১০ প্রতিষ্ঠান সরাসরি এই পুরস্কার গ্রহণ করছে।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ