ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

‘খোলামেলা আলোচনা না হলে তো ডিনার আয়োজন করতাম না’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৮ মঙ্গলবার, ১০:৩৫ এএম
‘খোলামেলা আলোচনা না হলে তো ডিনার আয়োজন করতাম না’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্টকে সংলাপের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই আলোচনা হবে খোলামেলা। জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা নিয়ে আলোচনা হতে পারে। আবার ১১ দফা লক্ষ্য নিয়েও আলোচনা হতে পারে। আলোচনার বিষয়বস্তু নিয়ে আমরা কোনো বিধিনিষেধ দেইনি। আলোচনা খোলামেলা না হলে তো ডিনার আয়োজন করতাম না।

আজ মঙ্গলবার সকাল সোয়া ১০ টার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, কোনো চাপের কাছে, আন্দোলনের মুখে নতি স্বীকার করে তো আওয়ামী লীগ সংলাপে বসছে না। ঐক্যফ্রন্টের পক্ষ থেকে ড. কামাল সংলাপের জন্য চিঠি পাঠিয়েছেন। গতকাল মন্ত্রীসভার বৈঠক শেষে অনানুষ্ঠানিক আলোচনায় প্রধানমন্ত্রী সংলাপের বিষয়ে তাঁর মতামত জানান।

ঐক্যফ্রন্টের দাবিদাওয়ার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তারা যেসব দাবি ও লক্ষ্যের কথা বলছে এর অনেকগুলোই নির্বাচন কমিশন ও আদালতের এখতিয়ারে।

সংলাপে আওয়ামী লীগের কারা কারা থাকবেন এমন প্রশ্নে জবাবে দলের সাধারণ সম্পাদক বলেন, তারা (ঐক্যফ্রন্ট) আগে লিস্ট পাঠাক। সেই অনুযায়ী বৈঠকে আওয়ামী লীগের কারা কারা থাকবেন তা নির্ধারণ করা হবে।

সংলাপে জামাতের কোনো প্রতিনিধি থাকতে পারে কিনা এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, নিবন্ধিত দলগুলোই থাকবে বলে তিনি আশা করেন।

বাংলা ইনসাইডার/জেডএ