ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

খালেদা জিয়ার সাজা দ্বিগুণ ও অন্যান্য সংবাদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৮ বুধবার, ১১:০৯ এএম
খালেদা জিয়ার সাজা দ্বিগুণ ও অন্যান্য সংবাদ

 

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট। বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার করা আপিল খারিজ করে মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। (যুগান্তর)

অন্যান্য সংবাদ

সর্বোচ্চ ছাড় দিতে চায় আওয়ামী লীগ

জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে বহুল প্রত্যাশিত সংলাপে সর্বোচ্চ ছাড় দেওয়ার প্রস্তুতি রয়েছে আওয়ামী লীগে। তবে ঐক্যফ্রন্টের দাবির তালিকায় সংবিধানবিরোধী কিছু থাকলে সেটা মানার কোনো সুযোগ থাকবে না। অর্থবহ সংলাপের প্রত্যাশায় থাকা আওয়ামী লীগ নেতারা আরও বলছেন, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনসহ জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের স্বাগত জানানোর প্রস্তুতি নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যায় তার সরকারি বাসভবন গণভবনে ঐক্যফ্রন্ট নেতাদের উষ্ণ অভ্যর্থনা জানাবেন। তাদের সম্মানে গণভবনে নৈশভোজেরও আয়োজন করা হয়েছে। এ জন্য প্রধানমন্ত্রী নিজেই খাওয়ার মেন্যু তৈরি করছেন। (সমকাল)

রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু মধ্য নভেম্বরে

আসছে নভেম্বর মাসের মাঝামাঝি রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর আশা করছে বাংলাদেশ ও মিয়ানমার। গতকাল মঙ্গলবার ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন ‘মেঘনা’য় রোহিঙ্গা প্রত্যাবাসন চুক্তি বাস্তবায়নবিষয়ক বাংলাদেশ ও মিয়ানমারের যৌথ ওয়ার্কিং গ্রুপের (জেডাব্লিউজি) তৃতীয় সভা শেষে যৌথ সংবাদ সম্মেলনে পররাষ্ট্রসচিব মো. শহীদুল হক এ কথা জানান। তিনি বলেন, ‘আমরা আশা করছি, নভেম্বরের মাঝামাঝি প্রত্যাবাসন শুরু করতে পারব। এটা হবে প্রথম গ্রুপ।’

সংবিধানসম্মত সব বিষয়ে আলোচনার দ্বার উন্মুক্ত

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে সংলাপে বসতে যাচ্ছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। আলোচনার জন্য প্রধানমন্ত্রী তাদের গণভবনে আমন্ত্রণ জানিয়ে চিঠি দিয়েছেন। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আবদুস সোবহান গোলাপ গতকাল মঙ্গলবার সকালে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় গিয়ে তার হাতে শেখ হাসিনার স্বাক্ষরিত আমন্ত্রণের চিঠি পৌঁছে দেন। প্রধানমন্ত্রীর প্যাডে ওই চিঠিতে কামাল হোসেনকে উদ্দেশ করে শেখ হাসিনা লিখেছেন, ‘সালাম ও শুভেচ্ছা নিবেন। আপনার ২৮ অক্টোবর ২০১৮ তারিখের পত্রের জন্য ধন্যবাদ। অনেক সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে অর্জিত গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সংবিধানসম্মত সকল বিষয়ে আলোচনার জন্য আমার দ্বার সর্বদা উন্মুক্ত। তাই আলোচনার জন্য আপনি যে সময় চেয়েছেন, সে পরিপ্রেক্ষিতে আগামী ০১ নভেম্বর ২০১৮ তারিখ সন্ধ্যা ৭টায় আপনাকে আমি গণভবনে আমন্ত্রণ জানাচ্ছি।’ (ইত্তেফাক)

বাংলা ইনসাইডার/এসএইচটি