ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

মইনুলকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার আবেদনের শুনানি আজ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ১১:৪০ এএম
মইনুলকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার আবেদনের শুনানি আজ

ব্যারিস্টার মইনুল হোসেনকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করেছে গুলশান থানা পুলিশ। আজ বৃহস্পতিবার এ মামলার শুনানি অনুষ্ঠিত হবে।

মইনুল হোসেনের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে সম্প্রতি পাস হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের ৫৩ (খ) ধারায়, যা জামিন অযোগ্য। এরই মধ্যে মইনুলের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় আরও বেশ কিছু মামলা হয়েছে। এর মধ্যে একাধিক মামলায় আছে গ্রেপ্তারি পরোয়ানাও।

আসামি ব্যারিস্টার মইনুল হোসেন গত ১৬ অক্টোবর ৭১ টেলিভিশনের লাইভ টেলিকনফারেন্সে সাংবাদিক মাসুদা ভাট্টির প্রশ্নের জবাবে তাকে ‘চরিত্রহীন’ বলেন। সেখানেই তিনি থেমে থাকেননি। সর্বশেষ তিনি ‘দি নিউনেশন’ পত্রিকার সাবেক সাংবাদিক রব মজুমদারের সঙ্গে টেলিফোনে ওই সাংবাদিক সম্পর্কে একাধিকবার ‘বাজে মেয়ে’ বলে সম্বোধন করেছেন। তার ওই সমস্ত বক্তব্য দেশের সমস্ত ইলেকট্রনিক্স মিডিয়ায় এবং পত্রিকার অনলাইন ভার্সনে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। তার ওই মানহানিকর চরিত্রহীন বক্তব্যে শুধু সাংবাদিক মাসুদা ভাট্টির মানহানি ঘটে নাই, সমগ্র নারী জাতির মানহানি ঘটেছে। যা ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (২) ও ২৯(২) ধারার অপরাধ।

গত ২২ অক্টোবর রাত সাড়ে নয়টার দিকে রাজধানীর উত্তরায় জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের বাসা থেকে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ