ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

‘আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছি’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ০২:১৪ পিএম
‘আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছি’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘১০ বছর আগে ক্ষমতায় এসে আমরা দিন বদলের সনদ এবং ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করি। আজ আমি বলতে পারি ডিজিটাল বাংলাদেশ আমরা গড়ে তুলেছি। সে কারণেই এভাবে (ভিডিও কনফারেন্সের মাধ্যমে) আপনাদের সঙ্গে আমি কথা বলতে পারছি।’

আজ বৃহস্পতিবার গণভবনে দেশের ৫৬টি জেলায় ৩২১টি প্রকল্পের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী এই কথা বলেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০টি মন্ত্রনালয়ের আওতায় দেশের ৫৬টি জেলায় ৩২১টি প্রকল্প উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

উন্নয়নের বাকি কাজ শেষ করতে সবাইকে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেন, ‘আগামি প্রজন্ম যাতে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে কাজ চলতে পারে, সেই লক্ষ্যেই কাজ করেছে সরকার। বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে পৌঁছে দিয়েছি। তৃণমূল পর্যায়েও মানুষের ভাগ্য পরিবতর্ন হয়েছে। মানুষের জীবনের দিন বদল হয়েছে। তাই যে উন্নয়ন প্রকল্পগুলোর ভিত্তিপ্রস্তর স্থাপন করে যাচ্ছি সেগুলো যেন আগামী দিনে এসে শেষ করতে পারি, সেই সহযোগিতা দেশবাসীর কাছে চাই।

চট্টগ্রামে মোট ১৯টি প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এসব প্রকল্পের মধ্যে রয়েছে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হল, চট্টগ্রাম বন্দরের ৩টি গ্যান্ট্রি ক্রেন, বাংলাদেশ শিপিং করপোরেশনের জাহাজ এমভি বাংলার জয়যাত্রা, সিডিএ’র সিটি আউটার রিং রোড, চট্টগ্রামের চার উপজেলা- সাতকানিয়া, চন্দনাইশ, আনোয়ারা ও রাঙ্গুনিয়ায় শতভাগ বিদ্যুতায়ন।

এছাড়াও চট্টগ্রাম আদালত চত্বরে স্মৃতিসৌধ, বাঁশখালী ফায়ার স্টেশন, বাঁশখালী আদালত ভবন, রাঙ্গুনিয়া উপজেলা শিল্পকলা একাডেমি, সীতাকুণ্ড উপজেলা প্রশাসনিক ভবন এবং চট্টগ্রাম টেক্সটাইল ইনস্টিটিউট ভবন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

চট্টগ্রামে ৫টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনও করেন প্রধানমন্ত্রী। এসব প্রকল্পের মধ্যে আছে-বে টার্মিনাল নির্মাণ, কেএফডি লিমিটেড আধুনিকায়ন, বিএমআরআই প্রকল্প, পটিয়ায় দুগ্ধ কারখানা ও সীতাকুণ্ড জুট মিলস আধুনিকায়ন।

বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ