ঢাকা, বুধবার, ১৯ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

ড. কামালকে ইনুর ৫ প্রশ্ন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ নভেম্বর ২০১৮ শনিবার, ০৩:৪৯ পিএম
ড. কামালকে ইনুর ৫ প্রশ্ন

ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেনকে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু পাঁচটি প্রশ্ন করেছেন। ‘নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে আমরা নির্বাচনে যাব’ ঐক্যফন্টের নেতা ড. কামাল হোসেনের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে ইনু এই প্রশ্নগুলো করেন।

প্রশ্নগুলো হলো: রাজবন্দির সঙ্গা কী, রাজবন্দির তালিকা কীভাবে তৈরি করবেন এবং এতে কাদের নাম থাকবে, রাজনৈতিক মামলার সংজ্ঞা কী, নিরপেক্ষ ও নির্দলীয় ব্যক্তি খুঁজে বের করার প্রক্রিয়া কী এবং সংবিধানের কোন জায়গায় নির্দলীয় নিরপেক্ষ ব্যক্তিকে প্রধানমন্ত্রী বানানোর বিধান আছে আর সশস্ত্র বাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়ার নিয়ম কী আইনের শাসন এবং গণতন্ত্রের সঙ্গে যায়, নল যার হাতে তার কাছে কী বিচারিক ক্ষমতা দেয়া যায়?  

আজ শনিবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়ার ভেড়ামারায় জেল হত্যা দিবস উপলক্ষে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব প্রশ্ন করেন।

এসময় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু আরও বলেন, আমার এই পাঁচটি প্রশ্নের সদুত্তরের মধ্য দিয়ে অনেক বিভ্রান্তি দূর হবে হবে বলে আশা করছি।

এ সময় মন্ত্রীর সঙ্গে ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ, নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রিনা, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম স্বপনসহ স্থানীয় জেলা, উপজেলার জাসদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ