ঢাকা, বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

ঐক্যফ্রন্টের ৪ প্রস্তাব নাকচ ও অন্যান্য সংবাদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ১০:০৩ এএম
ঐক্যফ্রন্টের ৪ প্রস্তাব নাকচ ও অন্যান্য সংবাদ

শেষ পর্যন্ত কোনো ফলাফল ছাড়াই শেষে হল বহুল প্রত্যাশিত সংলাপ। বুধবার দ্বিতীয় দফা প্রায় ৩ ঘণ্টার আলোচনায় দু’পক্ষের নেতারা ঐকমত্যে আসতে পারেননি। সমঝোতা হয়নি নির্বাচনকালীন সরকার নিয়েও। ঐক্যফ্রন্টের পক্ষ থেকে চারটি প্রস্তাব তুলে ধরা হলে তা নাকচ করে দেয় আওয়ামী লীগ। এছাড়া সংলাপে সংসদ ভেঙে দিয়ে ১০ সদস্যের উপদেষ্টা পরিষদ নিয়ে নির্বাচনকালীন সরকার গঠনের প্রস্তাবও প্রত্যাখ্যান করে শাসক দল। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়েও ঐকমত্য হয়নি। এ অবস্থায় শাসক দলের পক্ষ থেকে বলা হয়েছে- সংলাপ শেষ, তবে আলোচনা চলতে পারে। (যুগান্তর)

অন্যান্য সংবাদ

আজ তফসিল ঘোষণা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হচ্ছে আজ। বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় জাতির উদ্দেশ্যে ভাষণে নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে একযোগে সিইসির এ ভাষণ প্রচারিত হবে। রাজনৈতিক শক্তিগুলোর মধ্যে বিবদমান পরিবেশেই তফসিল ঘোষণার জন্য শতভাগ প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। এর আগে সকালে সিইসির সভাপতিত্বে কমিশন সভায় মনোনয়নপত্র জমা, বাছাই, প্রত্যাহারের দিনক্ষণসহ তফসিলের বিস্তারিত চূড়ান্ত করা হবে। তফসিল ঘোষণার পরই নির্বাচনপূর্ব সময় শুরু হয়ে যাবে। সভা-সমাবেশসহ সব ধরনের নির্বাচনী প্রচারের বিষয়টি  ইসির নিয়ন্ত্রণে আসবে। (ইত্তেফাক)

গ্রেফতার চার শতাধিক রিমান্ডে ৩১০

নাশকতার মামলায় সাবেক এমপি মির্জাপুর উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ সিদ্দিকীসহ বিএনপি-জামায়াতের চার শতাধিক নেতাকর্মীকে গ্রেফতারের পর আদালতে হাজির করে তাদের ৩১০ জনকে রিমান্ডে নিয়েছে পুলিশ। বাকিদের রিমান্ড এবং জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল বুধবার রাজধানীর বিভিন্ন থানার মামলায় ওই চার শতাধিক ব্যক্তিকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেওয়ার আবেদন করে আদালতে হাজির করে পুলিশ। দুপুরের পর আসামিদের রিমান্ড ও জামিনের আবেদনের ওপর শুনানি শেষে বিভিন্ন আদালতের বিচারক রিমান্ড ও কারাগারে পাঠানোর ওই আদেশ দেন।  (সমকাল)

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন স্থগিত ও ঐক্যফ্রন্টের রোড মার্চ বাতিল

নির্বাচন সামনে রেখে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের ফল জানাতে আজ বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে সংবাদ সম্মেলন করার কথা ছিল, তা স্থগিত করা হয়েছে। অন্যদিকে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে ঘোষিত আজকের রোড মার্চ কর্মসূচি বাতিল করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। তবে আগামীকাল শুক্রবার রাজশাহীতে ঐক্যফ্রন্টের সমাবেশ হবে। (কালের কণ্ঠ)

বাংলা ইনসাইডার/এসএইচটি