ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

একদিনেই আওয়ামী লীগের ১৭০০ মনোনয়নপত্র বিক্রি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ নভেম্বর ২০১৮ শুক্রবার, ১০:১৮ পিএম
একদিনেই আওয়ামী লীগের ১৭০০ মনোনয়নপত্র বিক্রি

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ জানিয়েছেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আজ শুক্রবার সন্ধ্যা ৭টা পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে এক হাজার ৭০০টি ফরম বিক্রি করা হয়েছে।

আবদুস সোবহান গোলাপ বলেছেন, ‘আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী দুইটি ফরম কিনিছেন। এর মধ্যে একটি গোপালগঞ্জ-৩ আসনের আর একটি রংপুর-পীরগঞ্জ । আগামী ১১ নভেম্বর আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠকে সিদ্ধান্ত হবে কবে মনোনয়নপত্র জমা হবে।’

জানা যায়, বিক্রয় করা ফরমগুলোর মধ্যে ঢাকা এলাকার ৬৯৩টি, খুলনা ১৮১, ময়মনসিংহ ১৬১, রাজশাহী ১৭৬, রংপুর ১২০, সিলেট ৭২ ও বরিশাল ১৫১টি ফরম বিক্রি হয়।

প্রথমদিন আওয়ামী লীগের নতুন নির্বাচনী অফিসে আটটি বিভাগের আটটি বুথে ফরম বিতরণ কার্যক্রম চলছে। আরও পাঁচদিন মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম চলবে।

আওয়ামী লীগের ধানমন্ডিস্থ সভাপতির কার্যালয়ে শুক্রবার সন্ধ্যায় প্রথম মনোনয়নপত্র বিক্রি সমাপ্তি ঘোষণার কয়েক মিনিট পর দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশে আবার তা বিক্রি শুরু হয়। সন্ধ্যা ৬টা ৪০ মিনিটের দিকে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও বিশেষ সহকারী আবদুস সোবহান গোলাপকে ফোন করে মনোনয়ন বিক্রি করার নির্দেশনা দেন শেখ হাসিনা। ফলে রাত ১০টা পর্যন্ত মনোনয়ন বিক্রি, বিতরণ ও জমা চলবে।

এদিন ফরম সংগ্রহকারীদের তালিকায় ভিআইপি প্রার্থীদের মধ্যে রয়েছেন— আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমীন চৌধুরী, দলের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, অর্থমন্ত্রী আবুল মাল মুহিত, জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আব্দুল মতিন খসরু প্রমুখ।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। ঘোষিত তফসিল অনুসারে নির্বাচনের তারিখ ২৩ ডিসেম্বর। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২২ নভেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহার ২৯ নভেম্বর।

বাংলা ইনসাইডার/বিকে