ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

‘আদিম বন্য উৎসবের ন্যায় গণতন্ত্র হত্যার উৎসব চলছে’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৮ শনিবার, ০৪:৩৯ পিএম
‘আদিম বন্য উৎসবের ন্যায় গণতন্ত্র হত্যার উৎসব চলছে’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রাণী হত্যা করার পর আদিম বন্য উৎসবের ন্যায় এখন গণতন্ত্র হত্যার উৎসব চলছে আওয়ামী লীগ কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির মাধ্যমে। আজ শনিবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এসময় রুহুল কবির রিজভী বলেন, শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতেই নির্বাচন কমিশন যাবতীয় কার্যক্রম চালাচ্ছে। এইজন্য আগামী নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতামূলক করার বা নির্বাচনী মাঠ সমতল করার কোনো গরজ বর্তমান নির্বাচন কমিশনের নেই। আর সেজন্যই শেখ হাসিনাকে ক্ষমতায় রাখার স্বার্থে একতরফা নির্বাচনের জন্য তাড়াহুড়ো করে কমিশন তফসিল ঘোষণা করেছে। এই ঘোষণায় সারাদেশের ভোটারদের মুড-অফ, দেশের জনগণ হতাশ।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আরও বলেন, বিরোধী নেতাকর্মীদের ওপর প্রতিশোধ গ্রহণে কারাগারকে সরকার ব্যক্তিগত খোঁয়াড় হিসেবে ব্যবহার করছে। সিইসি তফসিল ঘোষণার সময় বলেছেন-বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেপ্তার হয়রানি না করতে, রাজনৈতিক মামলা না দিতে, কিন্তু শুধুমাত্র গতকালই বিরোধী দলের ৩০০’র অধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। দায়ের হচ্ছে নতুন নতুন মামলাও। বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি চালাচ্ছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন, সহ-সদফর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ