ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

‘এক কন্যার গল্প’ ছড়াল দেশে ও অন্যান্য সংবাদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৮ শনিবার, ০৮:৫৬ এএম
‘এক কন্যার গল্প’ ছড়াল দেশে ও অন্যান্য সংবাদ

‘হাসিনা : এ ডটার’স টেল’। এই হাসিনা শুধুই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নন। তিনি কখনো বঙ্গবন্ধুর কন্যা, কখনো বা কারো বোন, কখনো একজন নেতা, কখনো বা পুরো দেশ তথা ১৬ কোটি মানুষের ‘আপা’। আর এসব পরিচয় ছাড়িয়ে প্রতিফলিত হয় একজন সফল ও সংগ্রামী মানুষের ব্যক্তিসত্তা। ৭০ মিনিটের অসামান্য এই ডকুড্রামা তথা তথ্যচিত্রটি মুক্তি পাওয়ার পরপরই সাড়া ফেলে দিয়েছে। বৃহস্পতিবার বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে ফিল্মটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। গতকাল শুক্রবার রাজধানী ঢাকার তিনটি ও চট্টগ্রামের একটি সিনেমা হলে মুক্তি পেয়েছে। ৭০ মিনিটের তথ্যচিত্রে উঠে এসেছে শেখ হাসিনার সাধারণ জীবনের অসাধারণ কিছু মুহূর্ত। প্রধানমন্ত্রী ছাড়াও তাঁর পরিবারের সদস্যরা এসেছেন তথ্যচিত্রে। (কালের কণ্ঠ) 

অন্যান্য সংবাদ

শেষ মুহূর্ত পর্যন্ত নির্বাচনে থাকুন

জাতীয় ঐক্যফ্রন্টকে যে কোনো অবস্থায় শেষ মুহূর্ত পর্যন্ত আগামী একাদশ সংসদ নির্বাচনে থাকার আহ্বান জানিয়েছেন জাতীয় দৈনিকের সম্পাদকরা। তারা বলেছেন, আওয়ামী লীগ কখনও নির্বাচন বর্জন করার কথা চিন্তাও করে না। বিএনপি দশম সংসদ নির্বাচন বর্জন করে দল, দেশ ও গণতন্ত্রের বিরাট ক্ষতি করেছে। আগামীতে যাতে এ ধরনের ভুল আর না করে। একইসঙ্গে তারা বলেছেন, অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ তৈরিতে নির্বাচন কমিশনের ওপর ঐক্যফ্রন্টকে চাপ সৃষ্টি করতে হবে। সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে গণমাধ্যম তার অবস্থান থেকে যথাযথ ভূমিকা রাখবে বলে আশ্বস্ত করেন তারা। আগামী নির্বাচন নিয়ে গতকাল শুক্রবার গুলশানে লেক শোর হোটেলে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের সঙ্গে মতবিনিময়কালে বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা ও বার্তা সংস্থার সম্পাদকরা এ মতামত দেন। (সমকাল)

সোমবারের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে আওয়ামী লীগের একক প্রার্থী আগামী সোমবারের মধ্যে চূড়ান্ত করা হবে। আর আগামী এক সপ্তাহের মধ্যে জোটের শরিকদের সঙ্গে বসে আসন ভাগাভাগি শেষ করার টার্গেট নির্ধারণ করা হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘দুই-তিন দিনের মধ্যে আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত করা হবে। এক সপ্তাহের মধ্যে অ্যালায়েন্সের (জোট) সঙ্গে আসন ভাগাভাগির কাজ শেষ হবে। আমাদের বিশ্বাস, বিজয়ের মাসে আওয়ামী লীগের বিজয় হবে।’ নির্বাচনে প্রার্থী মনোনয়নের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘বিজয়ী হওয়ার সম্ভাবনা আছে এমন জনপ্রিয় প্রার্থীকেই মনোনয়ন দেওয়া হবে। হারের ঝুঁকি আমরা নেবো না। কারণ আমরা আমাদের প্রতিপক্ষকে এত দুর্বল মনে করছি না।’ (ইত্তেফাক)

মনোনয়ন বাছাইয়ে খেলাপিদের তথ্য দিতে ব্যর্থ হলে শাস্তি

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ঋণখেলাপি প্রার্থীদের অংশগ্রহণ ঠেকাতে বহুমুখী ব্যবস্থা নিয়েছে অর্থ মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংক। দুটি প্রতিষ্ঠানই বলেছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ঋণখেলাপি প্রার্থীদের ঠেকাতে সর্বাত্মক ব্যবস্থা নিতে হবে। কোনো ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান ঋণখেলাপি প্রার্থীদের তথ্য মনোনয়নপত্র বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তার কাছে উপস্থাপনে ব্যর্থ হলে সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে অর্থ মন্ত্রণালয় থেকে বাংলাদেশ ব্যাংকে পাঠানো চিঠি ও কেন্দ্রীয় ব্যাংকের তৈরি চিঠি থেকে এসব তথ্য জানা গেছে। (যুগান্তর)

বাংলা ইনসাইডার/এসএইচটি