ঢাকা, বুধবার, ১৯ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

শহীদুল মুক্ত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৮ মঙ্গলবার, ১০:২৬ পিএম
শহীদুল মুক্ত

প্রায় সাড়ে তিন মাস কারাগারে থাকার পর জামিনে মুক্তি পেয়েছেন আলোকচিত্রী শহিদুল আলম। আজ মঙ্গলবার রাত সোয়া আটটার দিকে তিনি কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বের হয়ে আসেন।

এর আগে শহিদুল আলমের জামিনের কাগজপত্রে ঠিকানা নিয়ে জটিলতা দেখা দিয়েছিল। সেটা সংশোধনের জন্য আদালতে পাঠানো হয়। সন্ধ্যায় সে কাগজপত্র পুনরায় কারাগারে এলে সেটা যাচাইবাছাই করে তাঁকে মুক্তি দেওয়া হয়।

এর আগে গত ৫ আগস্ট রাতে রাজধানীর ধানমন্ডির বাসা থেকে শহিদুল আলমকে তুলে নেয় গোয়েন্দা পুলিশ (ডিবি)। ৬ আগস্ট পুলিশ তাঁকে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার দেখায়।

শহিদুল আলমের বিরুদ্ধে অভিযোগ, তিনি ঢাকায় নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে উসকানি দিয়েছিলেন। এছাড়াও পুলিশ অভিযোগ করেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ তোলে, শহিদুল আলম তাঁর ফেসবুক টাইমলাইনের মাধ্যমে দেশি-বিদেশি ও আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে কল্পনাপ্রসূত অপপ্রচার চালাচ্ছেন। এর মাধ্যমে জনসাধারণের বিভিন্ন শ্রেণিকে শ্রুতিনির্ভর (যাচাইবাছাই ছাড়া কেবল শোনা কথা) মিথ্যা তথ্য উপস্থাপন করে উসকানি দিয়েছেন, যা রাষ্ট্রের জন্য ক্ষতিকর। সরকারকে প্রশ্নবিদ্ধ ও অকার্যকররূপে আন্তর্জাতিক পরিমণ্ডলে উপস্থাপন করেছে।


বাংলা ইনসাইডার/এমআরএইচ