ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

‘নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে ইসি বদ্ধপরিকর’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ০৫:১৪ পিএম
‘নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে ইসি বদ্ধপরিকর’

নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, নির্বাচন কমিশন দেশবাসীকে একটি অবাধ, সুষ্ঠু, ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ার জন্য বদ্ধপরিকর।

আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক বিশেষ সভায় তিনি এ কথা বলেন।

ইসি সচিব বলেন, ‘জাতীয় সংসদ নির্বাচন একটি বিশাল কর্মযজ্ঞ। একটি অবাধ, সুষ্ঠু, ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ার জন্য বদ্ধপরিকর ইসি। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে পুলিশ বাহীনি হচ্ছে অন্যতম একটি সংস্থা। আমরা আশা করি, পুলিশ বাহীনির আন্তরিক প্রচেষ্টা এবং সহযোগিতার মাধ্যমে শান্তিপূর্ণভাবে একটি নির্বাচন অনুষ্ঠিত হবে।’

সভায় ইসির চার নির্বাচন কমিশনার, আইজিপি, জননিরাপত্তা বিভাগের সচিব, ডিএমপি কমিশনার, এনআইডি উইংয়ের ডিজি, ইসির অতিরিক্ত সচিব, বিভিন্ন রেঞ্জের উপ-মহা পুলিশ পরিদর্শক, মেট্রোপলিটনের কমিশনার এবং পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২ ডিসেম্বর এবং ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। 

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ