ঢাকা, রোববার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

নাইকো দুর্নীতি: খালেদার বিরুদ্ধে এফবিআইয়ের প্রতিবেদন দাখিল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ০৯:২১ পিএম
নাইকো দুর্নীতি: খালেদার বিরুদ্ধে এফবিআইয়ের প্রতিবেদন দাখিল

নাইকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে ঘুষ নেওয়া সংক্রান্ত বিষয়ে আদালতে এফবিআই ও কানাডার পুলিশের প্রতিবেদন দাখিল করেছে রাষ্ট্রপক্ষ। 

আজ বৃহস্পতিবার বিকেলে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেলের পক্ষে থেকে এ প্রতিবেদন দাখিল করা হয়। প্রতিবেদন দাখিলের বিষয়টি নিশ্চিত করে মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু বলেন, ‘আগামী ৯ ডিসেম্বর এ প্রতিবেদনের ওপর শুনানি জন্য দিন ধার্য করা হয়েছে।’  

ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক মাহমুদুল কবির এই মামলাটির বিচারকার্য পরিচালনা করছেন।

প্রতিবেদন দাখিলের সময় খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া উপস্থিত ছিলেন। তিনি বলেন, ‘এফবিআইয়ের প্রতিবেদন জমা দেওয়া হয়েছে। তবে এটি ওই মামলার সঙ্গে সম্পৃক্ত কোনো বিষয় নয়।’

নাইকো দুর্নীতি মামলায় খালেদা জিয়া ছাড়াও অন্য আসামিরা হলেন সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ, সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের সাবেক ভারপ্রাপ্ত সচিব খন্দকার শহীদুল ইসলাম, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সহকারী সচিব সি এম ইউছুফ হোসাইন, ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুন এবং ঢাকা ক্লাবের সাবেক সভাপতি সেলিম ভূঁইয়া।

নাইকো দুর্নীতি মামলায় পলাতক অন্য তিন আসামি হলেন, নাইকোর দক্ষিণ এশিয়া বিষয়ক ভাইস প্রেসিডেন্ট কাশেম শরীফ, সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী এবং বাপেক্সের সাবেক মহা-ব্যবস্থাপক মীর ময়নুল হক।

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ