ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

কে হচ্ছেন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের মহাজোট প্রার্থী?

বাহাদুর আলম, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত: ২৭ নভেম্বর ২০১৮ মঙ্গলবার, ০৭:১২ পিএম
কে হচ্ছেন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের মহাজোট প্রার্থী?

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ ব্রাহ্মণবাড়িয়া জেলার ৬টি নির্বাচনী আসনের মধ্যে ৫টির প্রার্থীদের মনোনীত করেছে। তাদের মনোনয়নের চিঠিও দেওয়া হয়েছে। তবে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে আওয়ামী লীগের কোন প্রার্থীকে এখনো পর্যন্ত মনোনয়ন দেওয়া হয়নি। এ কারণে স্থানীয়দের মধ্যে আলোচনা শুরু হয়েছে যে এই আসনটি মহাজোটের কোনো শরিককে ছেড়ে দেওয়া হতে পারে।

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে দলীয় মনোনয়ন পেতে ফরম কিনেছিলেন আওয়ামী লীগের ১৯জন প্রার্থী। এছাড়া এই আসনে মহাজোটের মনোনয়ন দৌড়ে আছেন বর্তমান সাংসদ ও জাতীয়পার্টির সহ সভাপতি অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা ও ইসলামী ঐক্যজোটের একাংশের ভাইস চেয়ারম্যান হাফেজ মাওলানা আবুল হাসনাত আমিনী।

অনেকেই বলছেন, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনটি শরিকদের ছেড়ে দেওয়া হবে এটা নিশ্চিত। তবে কে মনোনয়ন পেয়ে ধানের শীর্ষের বিপক্ষে লড়তে যাচ্ছেন এ নিয়ে চলছে নানা জল্পনাকল্পনা। জেলাজুড়ে আলোচনা শুরু হয়েছে নির্বাচনে অংশ নিচ্ছেন না ইসলামী ঐক্যজোটের একাংশের ভাইস চেয়ারম্যান হাফেজ মাওলানা আবুল হাসনাত আমিনী। এবিষয়ে ইসলামী ঐক্যজোটের ব্রাহ্মণবাড়িয়া জেলার নেতাদের সাথে যোগাযোগ করা হলে কোন মন্তব্য করতে রাজি হননি। তাই ধারণা করা হচ্ছে আসনটি ছেড়ে দেওয়া হচ্ছে জাতীয়পার্টিকে। এই আসনের বর্তমান জাতীয়পার্টি এমপি অ্যাডভোকেট জিয়াউল হক মৃধার পাশাপাশি মনোনয়ন প্রত্যাশী তার জামাতা অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া। রেজাউল ইসলাম ভুইয়া ব্রাহ্মণবাড়িয়া-৩ নির্বাচনী এলাকার বাসিন্দা। একারনে তাকে মেনে নিতে নারাজ স্থানীয় জাতীয়পার্টি। তারা বলছে বর্তমান এমপি জিয়াউল হক মৃধা বিরোধী দলে থেকেও এলাকার উন্নয়নে ব্যাপক উন্নয়ন করেছেন এবং তার জনপ্রিয়তাও অনেক বেশি। তাছাড়া বহিরাগতদের মেনে নেওয়া হবে না বলে জানিয়েছে দলীয় নেতাকর্মীরা।

বাংলা ইনসাইডার/এএইচসি/জেডএ