ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

সুনামগঞ্জ-১ এ বিএনপির মনোনয়ন পেলেন সাবেক এমপি নজির হোসেন

হাবিব সরোয়ার আজাদ, সিলেট
প্রকাশিত: ২৭ নভেম্বর ২০১৮ মঙ্গলবার, ০৭:৪০ পিএম
সুনামগঞ্জ-১ এ বিএনপির মনোনয়ন পেলেন সাবেক এমপি নজির হোসেন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-১ (তাহিরপুর-জামালগঞ্জ-ধর্মপাশা ও মধ্যনগর) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মনোনয়ন পেয়েছেন নজির হোসেন। তিনি এ আসনের তিনবারের সাবেক এমপি ও জেলা বিএনপির সাবেক সভাপতি।

একই আসনে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুলকেও মনোনয়ন দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার সকালে দলীয় প্রার্থীদের দ্বিতীয় ধাপে নাম ঘোষণাকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন ও সুনামগঞ্জ-১ নির্বাচনী এলাকার দলীয় নেতাকর্মীদের হাতে নজির হোসেনের প্রার্থীতার চিঠিটি তুলে দেন।

উল্লেখ্য, নজির হোসেন ১৯৯১ সালে সিপিবি থেকে এ আসনে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯৩ সালের ১৫ অক্টোবর তিনি বিএনপিতে যোগ দেন। পরবর্তীতে ১৯৯৬ সালে দ্বিতীয়বার ও ২০০১ সালে তৃতীয়বারের মত বিএনপি থেকে একই আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি একাধারে ১০ বছর জেলা বিএনপির সাধারন সম্পাদক, ৫ বছর জেলা বিএনপির সভাপতি দায়িত্বপালন করেন। এছাড়াও ২০০১ বিএনপির সরকারের আমলে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হিসাবেও দায়িত্ব পালন করেন।

এদিকে নজির হোসেনের বিএনপির মনোনয়ন প্রাপ্তিতে নির্বাচনী এলাকা তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা উপজেলা ও মধ্যনগর থানা এলাকায় দলীয় ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে সকাল থেকেই চাঙ্গাভাব ও উচ্ছাস লক্ষ্য করা গেছে।

আর এ আসন থেকে তৃতীয়বারের মত আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন দুইবারের সংসদ সদস্য মোয়াজ্জোম হোসেন রতন এমপি।

বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ