ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

বিএনপির প্রচারণায় যুক্তরাজ্যের দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ নভেম্বর ২০১৮ শুক্রবার, ০৭:১৯ পিএম
বিএনপির প্রচারণায় যুক্তরাজ্যের দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি

যুক্তরাজ্যে ১৩ মিলিয়ন পাউন্ড প্রতারণার দায়ে চলা শুনানির সময়েই পলাতক আসামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রচারণায় যুক্ত হয়েছেন।  

যুক্তরাজ্যের গণমাধ্যম সূত্রে জানা যায়, ভিক্টোরিয়া ডকসের আবুল কালাম মুহাম্মদ রেজাউল করিম একটি প্রতারক দলের হয়ে ভুয়া ভিসা ও ট্যাক্স কেলেঙ্কারিতে জড়িয়ে জামিন ছাড়াই পালিয়ে আছেন। তাঁর অনুপস্থিতিতেই তাঁকে থাকায় সাড়ে দশ বছরের সাজা প্রদান করা হয়। যুক্তরাজ্যের সাউথওয়ার্ক ক্রাউন কোর্টে ৩৫ সপ্তাহের শুনানি শেষে দোষী সাব্যস্ত হওয়ায় আদালত এই রায় দেন।  

প্রতিবেদনটিতে আরও বলা হয়, আবুল কালামের প্রতারক দল ৭৯টি ভুয়া কোম্পানি তৈরি করেছে, মিথ্যা পে-স্লিপও বানিয়েছে যেগুলো বাংলাদেশি নাগরিকদের ৯০০ ভুয়া ভিসা তৈরিতে ব্যবহার করা হয়েছে।

শত শত মিথ্যা কর প্রদানের স্লিপ জমা দেওয়ার এঘটনায় রেজাউল করিমের বোনের ভাই এনামুল করিম, কাজি বরকত উল্লাহ,  জলপা ত্রিবেদি এবং সাবেক ব্যারিস্টার মোহাম্মদ তমিজ উদ্দিন দোষী সাব্যস্ত হয়েছেন। বাকিরা তাদের পাসপোর্ট জমা দিলেও, রেজাউল করিম, এনামুল করিম এবং বরকত উল্লাহ জুলাইতে যুক্তরাজ্য থেকে পালিয়ে যান।

যুক্তরাজ্যে সাজাপ্রাপ্ত আসামি পিরোজপুরের আবুল কালাম মুহাম্মদ রেজাউল করিম নির্বাচনী প্রচারণার জন্য তার একটি ফেসবুক পেজ খুলেছেন। তাকে নিয়ে পত্রিকায় লেখালেখি ও লিফলেটও ছাপানো হয়েছে।  

বাংলা ইনসাইডার/আরকে