ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

নির্বাচন পর্যবেক্ষণে আসছে যুক্তরাষ্ট্রের ১২ টি দল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০১৮ শনিবার, ০৩:৫২ পিএম
নির্বাচন পর্যবেক্ষণে আসছে যুক্তরাষ্ট্রের ১২ টি দল

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে যুক্তরাষ্ট্র ১২টি পর্যবেক্ষক দল এবং নিজস্ব অর্থায়নে কয়েক হাজার পর্যবেক্ষক পাঠাচ্ছে। বার্তা সংস্থা রয়টার্সের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাসের রাজনৈতিক কর্মকর্তা উইলিয়াম মোয়েলার রয়টার্সকে জানান, বাংলাদেশের নির্বাচন পর্যবেক্ষণে যুক্তরাষ্ট্র ১২টি পর্যবেক্ষক দল পাঠাবে। প্রতিটা দলে দুজন করে পর্যবেক্ষক থাকবেন এবং তারা দেশের অধিকাংশ স্থানে নির্বাচন পর্যবেক্ষণের দায়িত্ব পালন করবেন।  

মার্কিন দূতাবাসের এই রাজনৈতিক কর্মকর্তা বলেন, বাংলাদেশ সরকার অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য যে পরিকল্পনা গ্রহণ  করেছে তাকে আমরা স্বাগত জানাই। আমরা নিজস্ব অর্থায়নে নির্বাচন পর্যবেক্ষক পাঠাচ্ছি। আশা করছি একটি ভালো ফলাফল আসবে।

মোয়েলার আরও বলেন, বিগত তিন সিটি নির্বাচনে যথেষ্ট হয়রানি ও ভয়ভীতির অভিযোগ উঠেছিল। এবার জাতীয় নির্বাচনে এ ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না বলে আমরা আশা করি।

উল্লেখ্য গত কয়েক দিন আগে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) বাংলাদেশের নির্বাচনে কোনো পর্যবেক্ষক দল না পাঠানোর সিদ্ধান্তের কথা জানায়। একই সঙ্গে তারা নির্বাচন বিষয়ে কোনো মন্তব্য করবে না বলেও জানায়।

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ

বিষয়: নির্বাচন