ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

ঢাকা-১৭: ভিআইপি আসনে হেভিওয়েটদের দিকে দৃষ্টি সবার 

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০১৮ রবিবার, ১০:৩৭ পিএম
ঢাকা-১৭: ভিআইপি আসনে হেভিওয়েটদের দিকে দৃষ্টি সবার 

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সবার দৃষ্টি এখন ঢাকা-১৭ আসনের দিকে। এই আসন থেকে লড়ছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, আওয়ামী লীগ মনোনীত চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক। এছাড়াও এই আসন থেকে নির্বাচন করবেন ২০ দলীয় জোটের প্রার্থী বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) আন্দালিব রহমান পার্থ এবং তৃণমূল বিএনপির সভাপতি সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা।

আজ রোববার ঢাকা জেলা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে লাঙ্গল প্রতীক চেয়ে চিঠি পাঠিয়েছেন এরশাদ। এর আগে তিনি ২০০৮ সালে ঢাকা-১৭ আসনে মহাজোটের প্রার্থী হয়ে জয় পেয়েছিলেন। ২০১৪ সালের নির্বাচনে এরশাদ ঢাকার এ আসনে মনোনয়নপত্র জমা দিলেও পরে তা প্রত্যাহার করে নেন। সে নির্বাচনে এই আসনে মহাজোটের প্রার্থী আবুল কালাম আজাদ এমপি নির্বাচিত হয়েছিলেন।

আকবর হোসেন পাঠান গাজীপুরের একটি আসন থেকে মনোনয়নপত্র জমা দিলেও তাকে পরবর্তীতে ঢাকা ১৭ আসন থেকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ।  

ভোলা থেকে ধানের শীষে নির্বাচন করা বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) আন্দালিব রহমান পার্থ এবারই প্রথম নির্বাচন করছেন ঢাকা ১৭ আসনে। গতকাল শনিবার বিকেলে তাকে এ আসন থেকে মনোনয়ন দেয়া হয়। 

এছাড়াও এই আসন থেকে লড়ছেন তৃণমূল বিএনপির সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা। প্রথমে তার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হলেও নির্বাচন কমিশনে মনোনয়নপত্রের আপিল নিষ্পত্তির শেষ দিনে শনিবার শুনানি শেষে তার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

ঢাকা ১৭ আসনটিকে ভিআইপি আসন হিসেবে বিবেচনা করা হয়। এই আসনটিকে এবারের নির্বাচনে অনেক গুরুত্বপূর্ণ ভাবে হচ্ছে, কারণ এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন সব ভিআইপি রাজনীতিবিদরা। সে কারণে এই আসনকে ঘিরে উত্তেজনা বিরাজ করছে সাধারণ মানুষের মনে এবং সকলের দৃষ্টি এখন এই আসনের দিকে।

বাংলা ইনসাইডার/আরকে