ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

‘আমি বঙ্গবন্ধুর এজেন্ট ছিলাম, বিএনপির কেউ নই’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৮ বুধবার, ০৮:১৩ পিএম
‘আমি বঙ্গবন্ধুর এজেন্ট ছিলাম, বিএনপির কেউ নই’

বিএনপির সঙ্গে জোট করা জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, আমি বিএনপির কেউ নই। আমি আওয়ামী লীগের লোক ছিলাম। ৭০ সালের নির্বাচনে আমি বঙ্গবন্ধুর এজেন্ট ছিলাম। সেই সময় মানুষ দ্বারে দ্বারে গিয়েছি। রাজনৈতিক অবস্থার পরিবর্তন হয়েছে। মানুষ এখনও সেই পরিবর্তন চায়। অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের দাবি আদায়ের জন্য জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছি।’

আজ বুধবার বিকেলে মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলারসহ বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেন জাতীয় ঐক্যফ্রন্ট। বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন। 

ড. কামাল হোসেন আরও বলেন, ‘রাস্তায় এত পুলিশ এর আগে আমি কখনও দেখিনি। যাকে তাকে ধরে নিয়ে যাচ্ছে পুলিশ। পুলিশের কর্মকর্তারা বলছেন, ২ জানুয়ারির পর ছেড়ে দেওয়া হবে। এর থেকে প্রমাণিত হয় নির্বাচনে যাতে বিরোধী দল নামতে না পারে সে জন্য পুলিশ এই তৎপরতা চালাচ্ছে।’

জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত এই বৈঠকে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, পাকিস্তান, ডেনমার্ক, অস্ট্রেলিয়া, তুরস্ক, চীনসহ ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

উল্লেখ্য ঐকফ্রন্ট ড. কামাল হোসেন বিএনপির কেউ নয় বললেও কূটনৈতিকদের সঙ্গে বৈঠকে তাঁর পাশেই উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান সাবিহ উদ্দিন আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার, নির্বাহী সদস্য তাবিথ আউয়ালসহ আরও বিএনপির আরও অনেকে।

বাংলা ইনসাইডার/আরকে