ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

২৫ জামায়াত প্রার্থীর ভাগ্য নির্ধারণ ৩দিনের মধ্যে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ০৪:৩৯ পিএম
২৫ জামায়াত প্রার্থীর ভাগ্য নির্ধারণ ৩দিনের মধ্যে

আজ বৃহস্পতিবার দুপুরে আগারগাঁও নির্বাচন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান ইসি সচিব।

ইসি সচিব হেলালুদ্দিন আহমদ বলেন, ‘নির্বাচন কমিশনকে তিন কার্যদিবসের মধ্যে রুলের নিষ্পত্তি করতে বলা হয়েছে। আমরা যেহেতু আজকে পেয়েছি, আমাদের হাতে আরও দুই কার্যদিবস আছে। এই সময়ের মধ্যে আমরা একটা সিদ্ধান্ত দিয়ে দেব।’

যুদ্ধাপরাধে জড়িত থাকার অভিযোগে নিবন্ধন বাতিল হওয়া জামায়াতে ইসলামীর ২৫ নেতা ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করছেন। তাদের প্রার্থিতার বৈধতা চ্যালেঞ্জ করে গত সোমবার হাইকোর্টে একটি রিট করা হয়। বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার রিট আবেদনের প্রাথমিক শুনানিতে তিন দিনের মধ্যে বিষয়টি নিষ্পত্তি করতে নির্বাচন কমিশনকে নির্দেশ প্রদান করেন। সেই সঙ্গে দলটির ২২ নেতাকে ধানের শীষ প্রতীকে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দেয়া কেন অবৈধ হবে না, এই মর্মে রুল জারি করা হয়েছে।

রিট আবেদনটি করেন তরিকত ফেডারেশনের মহাসচিব সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, মো. আলী হোসেন, মো. এমদাদুল হক ও হুমায়ুন কবির। উক্ত রিটে ধানের শীষ প্রতীক নিয়ে ২২ এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনজন জামায়াত প্রার্থীর ভোটে অংশগ্রহণের ওপর স্থগিতাদেশ চাওয়া হয়। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার তানিয়া আমীর। তার সঙ্গে ছিলেন আইনজীবী ইয়াদনান রফিক। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আলামীন সরকার এবং তার সহকারী অ্যাটর্নি জেনারেল নাসিম আহমেদ।

বাংলা ইনসাইডার/আরকে