ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

বিএনপির চার প্রার্থীকে প্রতীক বরাদ্দের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ০৮:৪৪ পিএম
বিএনপির চার প্রার্থীকে প্রতীক বরাদ্দের নির্দেশ হাইকোর্টের

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৩ সংসদীয় আসনের বিএনপির প্রার্থী ও উপজেলা চেয়ারম্যান আব্দুল মুহিত তালুকদারের মনোনয়নপত্র স্থগিত করে মাসুদা মমিনকে ধানের শীষ প্রতিক দিতে নির্বাচন কমিশনকে (ইসি) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। মাসুদা মমিনও বিএনপির প্রার্থী। মুহিত উপজেলা চেয়ারম্যান হওয়ার কারণে মাসুদা তার মনোনয়ন চ্যালেঞ্জ করেছিলেন।

এ ছাড়া নাটোর-১ সংসদীয় আসনে কৃষক শ্রমিক জনতা লীগের মঞ্জুরুল ইসলাম বিমলের পরিবর্তে বিএনপির কামরুননাহার শিরিনকে, নওগাঁ-১ সংসদীয় আসনে এ সালেক চৌধুরীর পরিবর্তে মোস্তাফিজুর রহমানকে, মানিকগঞ্জ-১ সংসদীয় আসনে বিএনপির প্রার্থী ও উপজেলা চেয়ারম্যান এস এ জিন্নাহ কবিরের পরিবর্তে খন্দকার আব্দুল হামিদ ডব্লিউকে ধানের শীষ প্রতীক দিতে নির্দেশ দিয়েছেন আদালত।

এ সংক্রান্ত বিষয়ে করা আবেদন শুনানি নিয়ে বৃহস্পতিবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। রিটের পক্ষে অ্যাডভোকেট ফারজানা শারমিন পুতুল ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু শুনানী করেন।

এর আগে মানিকগঞ্জ-১ আসনে বিএনপি মনোনীত এস এ জিন্নাহ কবিরকে এবং নাটোর-১ আসনের কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী মঞ্জুরুল ইসলাম বিমলকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দেয়া হয়েছিল। পরে দলের সেই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে মানিকগঞ্জ-১ আসনের খন্দকার আব্দুল হামিদ ডাব্লিউ এবং নাটোর-১ আসনের কামরুন্নাহার শিরিন হাইকোর্টে রিট করেন। ওই রিটের শুনানির পর আদালত প্রতীক পরিবর্তনের এ আদেশ দিলেন।

বাংলাইনসাইডার/এমএস