ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

‘তাদের গায়ে মানুষ পুড়িয়ে মারার গন্ধ’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০১৮ রবিবার, ০৬:১৩ পিএম
‘তাদের গায়ে মানুষ পুড়িয়ে মারার গন্ধ’

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘নৌকার পালে হাওয়া লেগেছে। নৌকা গন্তব্যে পৌঁছবেই। আজকে যারা ধানের শীষে নির্বাচন করছে তাদের গায়ে মানুষ পুড়িয়ে মারার গন্ধ।’ আজ রোববার রংপুরের পীরগঞ্জে দলীয় এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘জামাত-বিএনপি মানুষ পুড়িয়ে মেরেছে। তারা দুর্নীতি করেছে ক্ষমতায় গিয়ে। জামাত ১৯৭১ সালে যুদ্ধাপরাধ করেছে, মা-বোনের ইজ্জত নিয়েছে। দেশে সহিংসতা তারাই করে। তারা মানুষের উপকার করে না। একের পর এক সংঘাতে লিপ্ত হয়।’ তিনি গত দশম জাতীয় সংসদ নির্বাচনের সময় দেশে অরাজক পরিস্থিতির কথা উল্লেখ করে বলেন, ‘বিএনপি এই রংপুরেই রাস্তাঘাট কেটে দিয়েছিল। হাজার হাজার গাছ নিধন করে সহিংসতা করেছিল। আজ তাদের অবস্থা দেখুন। বিএনপি নেত্রী এতিমের টাকা মেরে খেয়ে জেলে গেছেন। তারা পেট্রোল দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছে। দেশবাসীকে সাবধান হতে হবে।’

তিনি এ সময় নৌকায় ভোট চেয়ে বলেন, ‘আওয়ামী লীগ জাতির পিতার সংগঠন। আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই জনগনের উন্নয়ন হয়। মানুষ ভালো থাকে। কারোও কাছে চাকরি চাইতে হবে না নিজেরা চাকরি দিতে পারবে সেইভাবে আমরা ব্যাংক ঋনের ব্যবস্থা করেছি।’ আওয়ামী লীগ সরকারের অনেক উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে তিনি সকলকে নৌকায় ভোট দেওয়ার জন্য অনুরোধ করেন।

আজ রোববার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সৈয়দপুরে পৌঁছান তিনি। সেখান থেকে গাড়িতে করে রংপুরের তারাগঞ্জ যান তিনি। দুপুরে তারাগঞ্জের জনসভা শেষে বিকেলে পীরগঞ্জে এ জনসভায় যোগ দেন শেখ হাসিনা। রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে এবার নির্বাচন করছেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। ওই আসন থেকে শেখ হাসিনা একাধিকবার নির্বাচন করলেও এবার শিরীন শারমিন চৌধুরীকে আসনটি ছেড়ে দিয়েছেন প্রধানমন্ত্রী।

বাংলাইনসাইডার/এমএস