ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

ইভিএমে ভোট দিয়ে সন্তুষ্ট ভোটাররা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০১৮ রবিবার, ১০:০০ এএম
ইভিএমে ভোট দিয়ে সন্তুষ্ট ভোটাররা

ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিয়ে উচ্ছসিত ভোটাররা। এবার রাজধানীর দু’টি আসনে ইভিএম-এর মাধ্যমে ভোটগ্রহণ চলছে। ভোটাররা বলছেন, এটি প্রযুক্তিবান্ধব বলে এই যন্ত্রে ভোট খুবই ঝামেলাহীন এবং সহজ।

ঢাকা নগরের দু’টি আসনসহ দেশের মোট ছয়টি আসনে সবকয়টি কেন্দ্রে সারাদিন ইভিএমে ভোটগ্রহণ করা হবে। ঢাকার আসন দুটি হলো মোহাম্মদপুর, আদাবর ও শেরেবাংলা নগর থানার একাংশ নিয়ে গঠিত ঢাকা-১৩ আসন এবং ওয়ারী, গেন্ডারিয়া, সূত্রাপুর ও কোতোয়ালি এবং বংশালের একাংশ নিয়ে গঠিত ঢাকা-৬ আসন।

অন্য আসনগুলো হচ্ছে- রংপুর-৩, খুলনা-২, সাতক্ষীরা-২, ঢাকা-৬, ঢাকা-১৩ ও চট্টগ্রাম-৯। এসব আসনে মোট প্রতিদ্বন্দ্বি প্রার্থী রয়েছেন ৪৮ জন। এসব আসনে ভোটার সংখ্যা ২১ লাখ ২৪ হাজার ৫৫৪ জন। এতে ভোটকেন্দ্র রয়েছে ৮৪৫টি ও ভোটকক্ষ ৫০৪৫টি।

ইভিএমে ভোট দিয়ে ভোটাররা বেশ সন্তুষ্ট। তারা বলছে আগের চেয়ে এখন ভোট দেওয়া সহজ হয়েছে।  এতে লম্বা লাইনে দীর্ঘক্ষণ দাড়নোর ঝামেলা নেই। অল্প সময়ে ভোট দেওয়া যায়। এই পদ্ধতিটিকে তাঁরা ভালো বলছে।

তবে অনেকের এ বিষয়ে তেমন কোনো অভিজ্ঞতা না থাকায় কিছুটা দেরি হয়েছে। আর যে ভোটারের প্রথমবারই আঙুলের ছাপ মিলে গেছে, তাদের ইভিএমে এ ভোট দিতে সর্বোচ্চ ৪৫-৫০ সেকেণ্ড লাগছে। সবমিলিয়ে ইভিএমের জনপ্রিয়তা ভালো।

 

বাংলা ইনসাইডার/এসএইচ

বিষয়: নির্বাচন