ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

মওদুদকে চুপ করালেন খালেদা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ জানুয়ারি ২০১৯ বৃহস্পতিবার, ০৮:১২ পিএম
মওদুদকে চুপ করালেন খালেদা

বাংলাদেশ জাতীয়তাবাদী দল’র (বিএনপি) স্থায়ী কিমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের উপর ভীষণভাবে চটেছেন দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আজ বৃহস্পতিবার নাইকো মামলার অভিযোগ গঠন শুনানি শেষে ঢাকার নাজিমউদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারে অবস্থিত ঢাকার-৯ বিশেষ জজ আদালতের ভেতরে মওদুদ ও অন্যনা আইনজীবীর সঙ্গে কথা বলার এক পর্যায়ে মওদুদের ওপর ক্ষিপ্ত হন তিনি।

কারাবন্দি খালেদা জিয়া আদালতে মওদুদকে বলেন, ‘আপনার সঙ্গে হবে না। খোকন (ব্যরিস্টার মাহবুব উদ্দিন খোকন) কোথায়?’ তখন খোকন খালেদা জিয়ার সামনে আসেন। এরপর খালেদা জিয়া তার সঙ্গে আলাপ করতে থাকেন। ব্যারিস্টার মওদুদ আহমদ খালেদা জিয়ার সঙ্গে বর্তমান রাজনীতি নিয়ে আলোচনা করতে থাকেন। খালেদা জিয়া বারবার মওদুদকে বলেন, ‘আপনারা বসে দলীয় বিষয়গুলোর  সিদ্ধান্ত নেবেন। সে তো বিদেশে আছে (তারেক রহমান)।’ তবে খালেদা জিয়াকে একই প্রশ্ন বারবার করতে থাকায় মওদুদের ওপর ক্ষিপ্ত হন খালেদা।

খালেদা জিয়ার সঙ্গে কী আলাপ হয়েছে এ বিষয় মওদুদকে প্রশ্ন করা হলে তিনি কিছুই বলতে রাজি হননি। বছরের শুরু ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আজ পুরনো কেন্দ্রীয় কারাগারে অবস্থিত বিশেষ জজ আদালতে প্রথম হাজির করা হয়। এদিন নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। এ কারাগারেই দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে বন্দি রয়েছেন খালেদা জিয়া। অভিযোগ গঠন শুনানি শেষ না হওয়ায় পরবর্তী অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ১৩ জানুয়ারি দিন ধার্য করেন আদালত।

বাংলা ইনসাইডার/এমএস