ঢাকা, বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯, ১০ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

জামায়াত নিয়ে উভয়সংকটে বিএনপি ও অন্যান্য সংবাদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০১৯ সোমবার, ০৯:৪৭ এএম
জামায়াত নিয়ে উভয়সংকটে বিএনপি ও অন্যান্য সংবাদ

স্বাধীনতাবিরোধী দল জামায়াতকে নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেও নানা রকমের সংকটে ছিল বিএনপি। ড. কামাল হোসেনের দল গণফোরামসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল বিএনপির সঙ্গে জোট গড়তে দেরি করে মূলত জামায়াতের কারণে। একপর্যায়ে ২০ দলীয় জোটের বাইরে জাতীয় ঐক্যফ্রন্ট নামে নতুন জোট গড়া হলেও জামায়াত নেতাদের ধানের শীষ প্রতীক দিয়ে আসন ছাড় দেওয়ায় নির্বাচনের পর অসন্তোষ ব্যক্ত করেন ড. কামাল হোসেন। জামায়াতের সঙ্গ ছাড়তে বিএনপির ওপর চাপ প্রয়োগ করবেন বলেও গত শনিবার জানিয়েছেন ঐক্যফ্রন্টের এই শীর্ষ নেতা। বিএনপির মধ্যম সারির অনেক নেতাও এখন মনে করছেন, জামায়াতের সঙ্গে জোটবদ্ধ থাকায় বিএনপি নানাভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাঁদের মতে, জামায়াতকে জোট থেকে বের করে দেওয়া উচিত। তবে ভোটের হিসাবসহ নানা কারণ দেখিয়ে দলটিকে দূরে ঠেলে দিতে চাইছে না বিএনপির শীর্ষ নেতৃত্ব। বিএনপি ও এর মিত্র দলগুলোর বিভিন্ন স্তরের বেশ কয়েকজন নেতার সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে। (কালের কণ্ঠ)

৬ গ্রেডে মজুরি বাড়ল পোশাক শ্রমিকদের

তৈরি পোশাক খাতের শ্রমিকদের মজুরি কাঠামোর সমন্বয় করা হয়েছে। ছয় গ্রেডে শ্রমিকদের মজুরি বাড়ানো হয়েছে। শ্রমিকদের যৌক্তিক দাবি আমলে নিয়ে সরকার রোববার সংশোধিত মজুরি কাঠামো ঘোষণা করেছে। এতে ১নং থেকে ৬নং পর্যন্ত গ্রেডগুলোয় বেতন যৌক্তিকভাবে সমন্বয় করা হয়েছে। (যুগান্তর)

আবারও সংলাপে বসবেন প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে যেসব রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ হয়েছিল, তাদের আবার আমন্ত্রণ জানাবেন প্রধানমন্ত্রী। গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা ও আশপাশের জেলা, উপজেলা, পৌরসভা পর্যায়ের আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, উপজেলা চেয়ারম্যান ও পৌরসভার মেয়রদের সঙ্গে যৌথ সভার আগে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। (বাংলাদেশ প্রতিদিন)

শুধু সংসদ নয় বাইরেও বিরোধী দল হয় : খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, শুধু সংসদের ভেতরেই বিরোধী দল হয় না, সংসদের বাইরেও বিরোধী দল হয়। যারা জনগণের ও মানুষের অধিকারের কথা বলে ও রাজপথে থাকে তারাই বিরোধী দল। গতকাল রবিবার নাইকো দুর্নীতি মামলার শুনানির এক পর্যায়ে মওদুদ আহমদের বক্তব্যের প্রেক্ষিতে তিনি এ কথা বলেন। (ইত্তেফাক)

ওয়াদা বাস্তবায়ন করতেই হবে ॥ প্রধানমন্ত্রী

টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর শপথ নেয়ার পর প্রথম দিন অফিসে এসে জনগণের কাছে দেয়া ওয়াদা পূরণে কাজ করার জন্য কর্মকর্তাদের তাগাদা দিয়েছেন শেখ হাসিনা। তিনি বলেছেন, যে ওয়াদা আমরা জাতির কাছে দিয়ে এসেছি সেটা বাস্তবায়ন করতেই হবে। এটা করতে হলে কাজ করতে হবে। সেজন্য নির্বাচনী ইশতেহারকে আমরা গুরুত্ব দেই। (জনকণ্ঠ)

বাংলা ইনসাইডার/এমআর