ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

‘কাদের সুস্থ হয়ে ফিরলে তাকে নিয়ে ব্রিজটি দেখতে যাবো’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ মার্চ ২০১৯ শনিবার, ১১:৪৩ এএম
‘কাদের সুস্থ হয়ে ফিরলে তাকে নিয়ে ব্রিজটি দেখতে যাবো’

শীতলক্ষ্যা নদীর উপর নির্মিত দ্বিতীয় কাঁচপুর সেতু, ঢাকা সিলেট মহাসড়কের ভুলতায় ৪ লেন বিশিষ্ট ফ্লাইওভার এবং লতিফপুর ও ধেরুয়া রেলওয়ে ওভারপাসের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (১৬ মার্চ) সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি বলেন, ‘ওবায়দুল কাদের সুস্থ হয়ে ফিরলে তাকে নিয়ে ব্রিজটি দেখতে যাবো। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।’

উদ্বোধনকালে প্রধানমন্ত্রী বলেন, আরও তিনটি নদীর ওপর চারলেনের সেতু নির্মিত হবে। ঢাকা-চট্টগ্রামের রাস্তা চারলেন করা হয়েছে। যাতে অতিরিক্ত ভারী গাড়ি ব্রিজের ওপর চলাচল করতে না পারে সেজন্য সব ব্রিজের কাছে ওয়েট মেশিন রাখার কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, চালকদের অশুভ প্রতিযোগিতার কারণেই দুর্ঘটনা হয়। সবাইকে ট্রাফিক আইন মেনে ফুটুওভার ব্রিজ ব্যবহার এবং সিগনাল দেখে রাস্তা পার হওয়ার কথাও বলেন তিনি। দেশের সব রেললাইনের ওপরে ওভারপাস নির্মাণের বিষয়েও বলেন প্রধানমন্ত্রী। এসময় তিনি নিউজিল্যান্ডের মসজিদে নৃশংস হামলারও নিন্দা জানান। তিনি বলেন, জঙ্গি-সন্ত্রাসীদের কোনো জাতি ধর্ম নেই।

উল্লেখ্য, ২০১৬ সালের জানুয়ারি মাসে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় মেঘনা-গোমতি সেতুর পাশে দ্বিতীয় কাঁচপুর সেতুর নির্মাণ কাজ শুরু হয়। আগামী জুনে এই সেতুর নির্মাণ কাজ শেষ হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের প্রায় ৪ মাস আগেই সেতুর নির্মাণ কাজ শেষ হলো।

 

বাংলা ইনসাইডার/এমআর