ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

বিজিএমইএ ভবন ভাঙার কাজ শুরু হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৯ মঙ্গলবার, ০৮:১০ এএম
বিজিএমইএ ভবন ভাঙার কাজ শুরু হচ্ছে আজ

অবশেষে শুরু হচ্ছে গার্মেন্টস মালিকদের সংগঠনের প্রধান কার্যালয় বিজিএমইএ ভবন ভাঙার কাজ। আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে ভবনটি ভাঙ্গার কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, দীর্ঘ আইনি জটিলতার অবসান শেষে আমরা উচ্চ আদালত কর্তৃক নতুন করে কোন প্রকার সময় বৃদ্ধি বা ভবন ভাঙ্গা কার্যক্রম স্থগিত রাখতে কোন নির্দেশনা না পাওয়ায় বিজিএমইএ ভবনটি ভেঙ্গে ফেলার কাজ শুরু করছি।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ বলছে, ভবনটি ভাঙ্তে বিজিএমইএকে দেওয়া সময় পার হয়ে যাওয়ার পরই সরকার এই ভবনটি ভাঙার কার্যক্রম শুরু করছে। ভবনটি ভাঙার সময় পুলিশ, সেনাবাহিনী, আনসার, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগণ উপস্থিত থাকবেন বলে জানানো হয়েছে।

রাজউক সূত্রে জানা গেছে, পুরো ভবনটি ভাঙতে একদিন সময় লাগবে। ভাঙার আগে বিজিএমইএ ভবনের সব ইউটিলিটি সার্ভিস যেমন গ্যাস বিদ্যুত, পানি, টেলিফোন লাইনসহ সেবাদানকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের মাধ্যমে ভবনটির সংযোগ বিচ্ছিন্ন করা হবে। এছাড়া ভবনটি থেকে মালামাল সরিয়ে নিতে অফিস মালিকদের স্বল্প সময় প্রদান করা হতে পারে। এরপরই মূল ভবন ভাঙ্গার কার্যক্রম শুরু করা হবে বলে জানা গেছে।

বাংলা ইনসাইডার/এএইচসি