ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

চোখের অপারেশন করতেই হবে প্রধানমন্ত্রীকে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০১৯ বৃহস্পতিবার, ১০:০০ এএম
চোখের অপারেশন করতেই হবে প্রধানমন্ত্রীকে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চোখের অপারেশন করতেই হবে। তার ডান চোখে ক্যাটারাক্ট (ছানি) ধরা পড়েছে। জাতীয় চক্ষুবিদ ইনস্টিটিউট তার চোখের বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার রিপোর্ট প্রস্তুত করেছে। এই রিপোর্ট থেকে চিকিৎসকরা নিশ্চিত হয়েছেন যে, তার ডান চোখে ছানি পড়েছে। এটা অপারেশন করতে হবে।

তিন সদস্যের একটি চিকিৎসক দল গত ১৮ এবং ১৯ এপ্রিল প্রধানমন্ত্রীর চোখ পরীক্ষা নিরীক্ষা করেন। চিকিৎসক দলে ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ডা. দীন মোহাম্মদ নুরুল হক এবং জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউটের পরিচালক। প্রথম দিন তারা শুধু প্রধানমন্ত্রীর চোখ পরীক্ষা নিরীক্ষা করেন। গত শুক্রবার আড়াই ঘন্টাব্যাপী তার চোখের বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা হয়। এরপর গত রোববার প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় সফরে ব্রুনাই গিয়েছিলেন। এরমধ্যে তার চোখের রিপোর্টগুলো চূড়ান্ত করা হয়েছে।

প্রধানমন্ত্রী চাইছেন দেশেই তার চোখের অপারেশন হবে। তিনি ডা. দীন মোহাম্মদ নুরুল হককে দিয়ে এই অপারেশন করাতে চান। কিন্তু চিকিৎসকরা তার অপারেশন করার ব্যাপারে কিছুটা আড়ষ্ঠ বলে একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

প্রধানমন্ত্রী বলেছেন যে, ‘আমি এখানেই অপারেশন করাতে চাই। তোমরা পারবে কিনা?’ এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য আজ বৃহস্পতিবার চিকিৎসক দল প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবে বলে জানা গেছে।

বাংলাদেশে যখন মন্ত্রী এবং বড় বড় কর্মকর্তারা কথায় কথায় বিদেশে যান, তখন সরকারি হাসপাতালে ১০ টাকা ফি দিয়ে প্রধানমন্ত্রীর চিকিৎসা একটা ভিন্নধর্মী ঘটনা। তিনি যদি শেষ পর্যন্ত দেশে অপারেশন করেন সেটা বাংলাদেশের চিকিৎসাব্যবস্থার জন্য হবে একটা মাইলফলক।  

বাংলা ইনসাইডার/এএইচসি