ঢাকা, বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

ফাটাকেষ্ট হয়ে উঠলেন মাশরাফি; ভিডিও ভাইরাল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০১৯ শনিবার, ০৯:১৮ এএম
ফাটাকেষ্ট হয়ে উঠলেন মাশরাফি; ভিডিও ভাইরাল

নড়াইলের মানুষ এক ভিন্ন মাশরাফিকে দেখছে আজকাল। তিনি তার এলাকার একপ্রান্ত থেকে অন্যপ্রান্ত ঘুরে বেড়িয়ে বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনার বিরুদ্ধে পদক্ষেপ নিচ্ছেন। গত বৃহস্পতিবার তিনি নড়াইল সদর হাসপাতালে এক ঝটিকা অভিযান চালান। এই অভিযানের ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, মাশরাফি জানতে পারেন, ছুটি ছাড়াই এক ডাক্তার তিনদিন অনুপস্থিত। ক্ষিপ্ত হয়ে মাশরাফি রোগী সেজে ওই চিকিৎসককে ফোন করলে তিনি রোগীকে অর্থাৎ মাশরাফিকে রোববার হাসপাতালে এসে চিকিৎসা নিতে বলেন। এ সময় নিজের পরিচয় দিয়ে মাশরাফি ডাক্তারকে বলেন, `এখন যদি হাসপাতালের সার্জারী প্রয়োজন হয় তাহলে সেই রোগী কী করবে?` এরপর সেই ডাক্তারকে তার কর্তব্যের কথা স্মরণ করিয়ে দিয়ে দ্রুত এলাকায় ফিরে আসার নির্দেশ দেন তিনি। 

মাশরাফি ঝটিকা অভিযানগুলোর কারণে সিনেমার জনপ্রিয় একটি চরিত্র ফাটাকেষ্ট’র সঙ্গে মাশরাফির মিল খুজে পাচ্ছেন নড়াইলবাসী। তাকে ফাটাকেষ্ট মাশরাফি নামেই ডাকতে শুরু করেছেন অনেকে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুর সাড়ে ৩ টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত মাশরাফি টানা ২ ঘন্টা নড়াইল সদর হাসপাতাল ঘুরে দেখেন। এসময় পুরুষ ওয়ার্ডে মাত্র ২ জন নার্স দেখে তাদের ডিউটির ব্যাপারে খোঁজ নেন। জানতে পারেন হাসপাতালে পর্যাপ্ত নার্স থাকলেও ২-১ জন নার্স দিয়েই বিভিন্ন ওয়ার্ড পরিচালিত হচ্ছে। ঘটনা শুনে তাৎক্ষণিক নিচে নেমে এসে নার্সিং সুপারভাইজারদের খোঁজ করেন মাশরাফি। নার্সদের কক্ষে তালা দেখতে পেয়ে টেলিফোনে দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেন। এসময় একজন সুপারভাইজারের ফোন বন্ধ পাওয়া যায় এবং অপরজনের ফোন খোলা থাকলেও রিসিভ করেননি।

 

নড়াইল আধুনিক সদর হাসপাতালে নারী ও শিশু ওয়ার্ডে রোগীদের সাথে কথা বলে তাদের কাছ থেকে নানা ধরনের সমস্যা শোনেন ম্যাশ। সে সময় রোগীরা অনুরোধ করেন হাসপাতালের বাথরুম ও তার পরিবেশ দেখার জন্য। কয়েকটি বাথরুমের দরজা ভাঙ্গা এবং দূর্গন্ধে মাশরাফি নিজেই বিব্রত হন।

বাংলা ইনসাইডার/এএইচসি

বিষয়: মাশরাফি