ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

ফখরুলের প্রতি কাদেরের আহ্বান

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ মে ২০১৯ সোমবার, ০২:৩০ পিএম
ফখরুলের প্রতি কাদেরের আহ্বান

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জাতীয় সংসদে দেখতে চান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি মনে করেন, মির্জা ফখরুল জাতীয় সংসদে থাকলে বিরোধী দলের অবস্থা আরও শক্তিশালী হতো। তিনি বলেন, ‘বিরোধীদল হিসেবে তাদের পারপাস সার্ভ করার জন্য মির্জা ফখরুলের যোগদান আবশ্যক ছিল। অংশগ্রহণ সংখ্যার দিক থেকে নয়, ভা‌রি‌ক্কির দিক থেকে  মির্জা ফখরুল বিরোধীদলের হয়ে শ‌ক্তিশালী ম্যাসেজ দিতে পারতেন। এখনো তিনি অংশ নিতে পারেন নির্বাচনে।’

সোমবার (২০ মে) বনানীর সেতু ভবনে প্রকল্প কর্মকর্তাদের নিয়ে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন ওবায়দুল কাদের।

চিকিৎসা শেষে ফেরার পর এই প্রথম রাজনৈতিক প্রসঙ্গে বক্তব্য রাখলেন মন্ত্রী। তিনি জানান সন্ধ্যায় ধানমন্ডিতে দলের কার্যালয়ে যাবেন অনেকদিন পর, শারীরিক কারণে আপাতত তাকে ভিড়ভাট্টা এড়িয়ে চলতে হবে। দিনে গেলে অনেকব বেশি ভীড় হওয়ার আশংকা রয়েছে।

দুই মাস ১০ দিন চিকিৎসা শেষে দেশে ফিরে আবার কাজে যোগদান সম্পর্কে তিনি বলেন, কাজ আমার আরো বেড়েছে বলে মনে করি। কাজের প্রতি উৎসাহও বেড়েছে। মানুষের প্রতি দায়বদ্ধতাও আরো বেড়েছে। একজন রাজনীতিবীদের জীবনে মানুষের ভালোবাসা ছাড়া আর কিছু নেই।

মন্ত্রিসভার রদবদল নিয়ে তিনি বলেন,‘কাজের সুবিধার জন্য রদবদল প্রয়োজন পড়ে। প্রধানমন্ত্রী যেহেতু টিম লিডার, জাহাজের ক্যাপ্টেন। সময়ের চা‌হিদা মেটানো ও বাস্তবতা আলিঙ্গন করে এটা করা হয়েছে। বিষয়টা হচ্ছে কাজের গতি ও গুণাগুণ নিশ্চিত করার জন্য। সে‌দিকটা প্রধানমন্ত্রী দেখছেন।’


বাংলা ইনসাইডার/এমআরএইচ