ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

কার প্রতি আক্ষেপ ঝাড়লেন মোস্তফা জব্বার?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ মে ২০১৯ সোমবার, ০২:৪৩ পিএম
কার প্রতি আক্ষেপ ঝাড়লেন মোস্তফা জব্বার?

‘খেতে চাইলাম দুধ হয়ে গেল ছানা। সময়টাই বিবর্তনের।’- এমন বাক্যে মোস্তফা জব্বার ঠিক কি ইঙ্গিত করেছেন তা বোঝা যায়নি। মন্ত্রী মোস্তাফা জব্বার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে শনিবার মধ্যরাতে পরপর দুটি পোস্ট দিয়েছেন।

এর অন্যটি হচ্ছে হচ্ছে- ‘মানবজীবন মানেই লড়াই। জন্ম থেকে কবরে যাওয়া অবধি লড়াই করতে হয়। তবে সব লড়াই এক রকমের হয় না। কখনও যুদ্ধ কঠিন মনে হয়, কখনও মনে হয় সহজ। মানুষ হিসেবে দুটোই মোকাবেলা করতে হয়। ছাত্রাবস্থায় আমার একটি প্রিয় স্লোগান পছন্দ করতাম- লড়াই লড়াই লড়াই চাই, লড়াই করে বাঁচতে চাই। আসুন লড়াই করে বেঁচে থাকি।’

সরকার গঠনের পাঁচ মাস পর মন্ত্রিসভায় শনিবার প্রথম পরিবর্তন আনেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রী মোস্তাফা জব্বারকে শুধু ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দায়িত্ব দেয়া হয়। আর প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে এই মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের দায়িত্ব দেয়া হয়।

এর পর রাত ১২টার দিকে ফেসবুকে দুটি স্ট্যাটাস দেন মন্ত্রী মোস্তাফা জব্বার। দুধ ও ছানার স্ট্যাটাসের সঙ্গে একটি বাটিতে রাখা ছানার ছবি জুড়ে দেন তিনি। তবে স্ট্যাটাস দুটিতে মন্ত্রী কী ইঙ্গিত করেছেন তা স্পষ্ট না হলেও ধারণা করা হচ্ছে- মন্ত্রণালয়ের দায়িত্ব ভাগাভাগি নিয়ে এমন ‘বিষাদপূর্ণ’ স্ট্যাটাস দিয়েছেন তিনি।

এতে অবশ্য অনেকে কমেন্ট করে তাদের অনুভূতি জানিয়েছেন। সামিয়া সিদ্দিকী নামের একজন লিখেছেন, ‘ছানা না হলে দুধের মূল্য বোঝা যেত না! আর যা ঘটে ভালোর জন্য ঘটে। হারানোর পর মানুষের মূল্যায়ন হয়। আপনার অভাব অনুভব যখন হবে, তখন বুঝবে আপনি কী ছিলেন!’

মো. পলাশ হক বলেছেন, ‘স্যারের কথা রহস্যময়, বুঝতে বড় মাথার প্রয়োজন।’

প্রসঙ্গত একাদশ জাতীয় সংসদে টেকনোক্র্যাট কোটায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয় মোস্তাফা জব্বার। এর আগেও তিনি এই মন্ত্রণালয়ের টেকনোক্র্যাট মন্ত্রী ছিলেন।


বাংলা ইনসাইডার/এমআরএইচ