ঢাকা, সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

নারী উন্নয়ন শক্তি’র উদ্যোগে সাংবাদিকদের পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ মে ২০১৯ বুধবার, ০৪:৪৭ পিএম
নারী উন্নয়ন শক্তি’র উদ্যোগে সাংবাদিকদের পুরস্কার বিতরণ

নারী ও শিশুর প্রতি সহিংসতা ও যৌন নির্যাতন প্রতিরোধে দেশের বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায়  ৫৭টি আর্টিকেল প্রকাশ এবং বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ায় ১৫টি টিভি রিপোর্টিং প্রচারের জন্য নারী উন্নয়ন শক্তি’র পক্ষ থেকে সাংবাদিকগণকে আহবান জানানো হয়। তদানুসারে সাংবাদিকগণ বিভিন্ন পত্রিকায় উক্ত আর্টিকেল প্রকাশ ও টিভি চ্যানেলে রিপোর্টিং প্রচার করে তাহার কপি নারী উন্নয়ন শক্তির কাছে জমা দিলে বিজ্ঞ বিচারকমন্ডলী দ্বারা যাচাই-বাছাই করে উভয় শাখার ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী নির্ধারণ করা হয়। 

জাতীয় প্রেসক্লাব, ঢাকার জহুর হোসেন চেধৈুরী হলে আজ এক অনুষ্ঠানের মাধ্যমে সেরা লেখনী এবং রিপোর্টিং এর জন্য নির্বাচিত সাংবাদিকগণের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব শরীফ আহমেদ, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার প্রাপ্তদের হাতে ক্রেষ্ট, নগদ অর্থ ও সার্টিফিকেট তুলে দেন। প্রধান অতিথির বক্তব্যে মাননীয় মন্ত্রী নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সমাজের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহবান জানান এবং সাংবাদিকগন এক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করতে পারেন বলে তিনি আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মাহফুজুর রহমান, সম্পাদক, ইউএনবি এবং ড. সুলতান মুহম্মদ রাজ্জাক, ডাইরেক্টর (অপারেশন এন্ড মার্কেটিং), আমেরিকান ইন্টারন্যাশনাল হসপিটাল লি:। নারী উন্নয়ন শক্তি’র নির্বাহী পরিচালক ড. আফরোজা পারভীন উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। তিনি বলেন, সাংবাদিকগন তাদের ক্ষুরধার লেখনী এবং বস্তুনিষ্ট টিভি রিপোর্টিং প্রচারের মাধ্যমে নারী নির্যাতনের বিরুদ্ধে সমাজকে জাগ্রত করতে পারে।

পত্রিকায় আর্টিকেল প্রকাশের জন্য প্রিন্ট মিডিয়ার সাংবাদিক রীতা ভৌমিক, দৈনিক যুগান্তর- ১ম, নাছিমা খাতুন, দৈনিক ইত্তেফাক- ২য় এবং মো: এহছানুল হক খান, দৈনিক অর্থনীতির কাগজ ও ওয়াজেদ হীরা, দৈনিক জনকন্ঠ যৌথভাবে ৩য় স্থান এবং ইলেকট্রনিক মিডিয়ায় টিভি রিপোর্ট প্রচারের জন্য শারমিন ইব্রাহীম, বাংলাভিশন- ১ম, শেখ হুমায়ুন কবীর সূর্য্য, নিউজ টোয়েন্টি ফোর- ২য় এবং নাজনীন আক্তার, মোহনা টিভি- ৩য় স্থান লাভ করেন। পরে আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রাপ্তদের মাঝে ক্রেষ্ট, নগদ অর্থ ও সার্টিফিকেট বিতরণ করা হয়। অনুষ্ঠানটি নারী উন্নয়ন শক্তি’র উদ্যোগে পরিচালিত হয় এবং উইমেন’স ফান্ড ফর এশিয়া, শ্রীলংকা এতে সহায়তা প্রদান করে।


বাংলা ইনসাইডার/এমআরএইচ