ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

পা হারাচ্ছেন ২০ যাত্রীকে বাঁচানো সেই কনস্টেবল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ মে ২০১৯ মঙ্গলবার, ০৩:১৭ পিএম
পা হারাচ্ছেন ২০ যাত্রীকে বাঁচানো সেই কনস্টেবল

অসীম সাহসিকতার সঙ্গে ২০ যাত্রীর প্রাণ বাঁচানো কনস্টেবল পারভেজের পা কেটে ফেলতে হচ্ছে। বেপরোয়া কাভার্ডভ্যানের ধাক্কায় গুরুতর আহত অবস্থায় বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন পারভেজ। চিকিৎসক তার পা কেটে ফেলার নির্দেশ দিয়েছেন।

গতকাল সোমবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মুন্সীগঞ্জ জেলার গজারিয়ার জামালদি বাসস্ট্যান্ডের সামনে পারভেজকে ধাক্কা দেয় একটি বেপরোয়া কাভার্ডভ্যান। সেখানেই তিনি গুরুতর আহত হন এবং ডান পায়ের গোড়ালি ও হাতে মারাত্মক আঘাত পেয়েছেন তিনি। প্রথমে ‘ট্রমালিংক’-এর স্বেচ্ছাসেবক টিম তাকে উদ্ধার করে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে তাকে ঢামেক হাসপাতাল থেকে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে (পঙ্গু হাসপাতাল) পাঠানো হয়। বর্তমানে তিনি সেখানেই ভর্তি আছেন। তাকে এখন পর্যন্ত ৯ ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। বর্তমানে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) আছেন পারভেজ।

২০১৭ সালের ৭ জুলাই কুমিল্লার গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায় চাঁদপুরগামী এক যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ডোবায় পড়ে যায়। যাত্রীসহ বাসটি ডোবায় ডুবে গেলেও অনেকে শুধু তা দেখছিলেন। সেসময় দাউদকান্দি হাইওয়ে থানার পুলিশ কনস্টেবল পারভেজ মিয়া ইউনিফর্ম পরেই পানিতে নেমে পড়েন। অসীম সাহসিকতার ২০ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করেন। এই সাহসিকতার জন্য তাকে পুলিশের সর্বোচ্চ পুরস্কার বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) প্রদান করা হয়। এছাড়া নগদ টাকা ও মোটরসাইকেলও দেওয়া হয় তাকে।

বাংলা ইনসাইডার/এএইচসি