ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

সংসদে গিয়ে সংসদকে রুমিনের কটাক্ষ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ জুন ২০১৯ মঙ্গলবার, ১০:৫০ পিএম
সংসদে গিয়ে সংসদকে রুমিনের কটাক্ষ

বিএনপির সংরক্ষিত নারী আসনের সাংসদ রুমিন ফারহানা একাদশ সংসদ নির্বাচন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জেল ও তারেক রহমানকে নিয়ে প্রথমদিনই কথা বলেন। তবে তিনি কটাক্ষ করেন সংসদ সদস্য ও সংসদকে। ফলশ্রুতিতে বারবার সরকারি দলের সদস্যদের প্রতিবাদের মুখে পড়েন রুমিন। পরে সরকারি দলের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে রুমিনের বক্তব্যের কিছু অংশ কার্যবিবরণী থেকে বাদ (এক্সপাঞ্জ) দেওয়া হবে বলে জানান স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

বিএনপির একমাত্র নারী সাংসদ রুমিন ফারহানা গতকাল মঙ্গলবার প্রথম সংসদ বৈঠকে অংশ নিয়ে শুভেচ্ছা বক্তব্য দেন। তাঁকে সময় দেওয়া হয় দুই মিনিট।

বক্তব্যের শুরুতে রুমিন বলেন, ‘সংসদে আজ আমার প্রথম দিন। যেকোনো রাজনীতিবিদের মতোই সংসদে আসা, সংসদে দেশের কথা, মানুষের কথা বলা আমার স্বপ্ন ছিল। কিন্তু দুর্ভাগ্য আমি এমন একটি সংসদে প্রতিনিধিত্ব করছি যে সংসদটি জনগণের ভোটে নির্বাচিত নয়।’

তাঁর এ কথার সঙ্গে সঙ্গেই সরকারি দলের সদস্যরা হইচই শুরু করেন। তাঁর পুরো বক্তব্যের সময়ই হইচই চলতে থাকে। স্পিকার কয়েকবার সদস্যদের নীরব থাকার আহ্বান জানান। কিন্তু হইচই চলতে থাকে। এর মধ্যেই তিনি বক্তব্য চালিয়ে যান। একপর্যায়ে সময় শেষ হলে রুমিনের মাইক বন্ধ হয়ে যায়। মাইক বন্ধ অবস্থায়ও রুমিনকে বক্তব্য দিতে দেখা যায়।

এর আগে রুমিন তাঁর বক্তব্যে বলেন, ‘এই সংসদটি জনগণের ভোটে নির্বাচিত নয়। সুতরাং আমি খুশি হব যদি এই সংসদের মেয়াদ আর একদিনও না বাড়ে।’


বাংলা ইনসাইডার/এমআরএইচ