ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

যৌন হয়রানির অভিযোগে চাকরিচ্যুত পপুলারের চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৭ জুন ২০১৯ সোমবার, ০৬:৫৯ পিএম
যৌন হয়রানির অভিযোগে চাকরিচ্যুত পপুলারের চিকিৎসক

রাজধানীর পপুলার হাসপাতালের এক চিকিৎসকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে।  এই অভিযোগের কারণে তাকে চাকরিচ্যুত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। অভিযুক্ত চিকিৎসককে আর চেম্বার করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন ওই হাসপাতালের মানবসম্পদ ও প্রশাসন বিভাগের প্রধান অচিন্ত কুমার নাগ।

 প্রসঙ্গত, গত ১৫ জুন পপুলার হাসপাতালের চর্ম ও যৌনরোগ বিশেষজ্ঞ ওই চিকিৎসকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। তিনি এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করেন।

অভিযোগ করে সেই শিক্ষার্থী বলেছেন, গত শনিবার পপুলার ডায়াগনস্টিক সেন্টারে ওই চিকিৎসকের কাছে গেলে চিকিৎসক তাকে ফোন করে জানান হাসপাতলের পাশের সিটি ব্যাংক ভবনে রয়েছেন। সেখানে যাওয়ার পর ওই চিকিৎসক তাকে ইনজেকশন দেওয়ার সময় আপত্তিকর আচরণ করেন। এছাড়া তার শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেওয়ার চেষ্টা করেন এবং তাকে বিভিন্নভাবে হেনস্তা করেন। এ ঘটনায় সেদিন সন্ধ্যাই হাসপাতাল কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করেন ওই রোগী।

অচিন্ত কুমার নাগ বলেছেন, আমরা তার সঙ্গে যোগাযোগ করেছি। তিনি ঢাকার বাইরে ছিলেন বা ঢাকাতেই আছে। আমরা খোঁজ নিচ্ছে। তিনি এলে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে। তারপরও কর্তৃপক্ষের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তিনি অবশ্যই আর এখানে কন্টিনিউ করবে না, তাকে চেম্বারে বসতে দেওয়া হবে না।

অচিন্ত কুমার নাগ আরও বলেছেন, চিকিৎক জানিয়েছেন মেয়েটা তার বন্ধুর মেয়ের বন্ধু। এরকম হবার কথা নয়। তবে যে যদি আমার ব্যবহারে অসন্তুষ্ট হয়ে থাকে তার জন্য আমি ক্ষমা চেয়েছি, দুঃখ প্রকাশ করেছি। এ বিষয়ে অভিযুক্ত চিকিৎসককে একাধিকবার মোবাইল ফোনে কল করা হলেও তিনি রিসিভ করেননি।