ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

এবার এইচএসসি পাশ করা এমবিবিএস ডাক্তার ধরা খেল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ জুন ২০১৯ মঙ্গলবার, ০৭:৩২ পিএম
এবার এইচএসসি পাশ করা এমবিবিএস ডাক্তার ধরা খেল

বিকিরণ বড়ুয়ার লেখাপড়া এইচএসসি পর্যন্ত। কিন্তু নামের আগে বসিয়েছে ডাক্তার, ডিগ্রি হিসোবে বসিয়েছে ‘এমবিবিএস’। চট্টগ্রাম কাস্টমস হাউসের মেডিকেল অফিসার বলে পরিচয় দিয়ে থাকেন তিনি। এই পরিচয়ে চেম্বার খুলে দিব্যি চিকিৎসা দিয়ে আসছে ভুয়া ডাক্তার বিকিরণ বড়ুয়ার। তবে গত সোমবার র‌্যাবের এক কর্মকর্তা রোগী সেজে গিয়ে ধরে ফেলেন তার প্রতারণা। এসময় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত তাকে ছয় মাসের কারাদণ্ড দিয়ে জেলে পাঠিয়েছেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের কর্মকর্তারা বলেছেন, ডাক্তার বিকিরণ বড়ুয়ার কাছে যে পরিমাণ রোগী চিকিৎসা নিতে অপেক্ষমান দেখেছেন, চট্টগ্রাম শহরের অনেক বিশেষজ্ঞ চিকিৎসকের চেম্বারেও সেই পরিমাণ রোগী দেখা যায় না।

জেলা প্রশাসনের পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার তাহমিলুর রহমান বলেছেন, বিকিরণ বড়ুয়া নিজেকে এমবিবিএস ডাক্তার পরিচয় দিলেও সে পড়ালেখা করেছে এইচএসসি পর্যন্ত। চিকিৎসক না হয়েও প্রতারণার জন্য তাকে ৬ মাসের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। আর ভেজাল ও অনুমোদনহীন বিভিন্ন ওষুধ বিক্রির অপরাধে বিকিরণ যে ফার্মেসিতে চেম্বার খুলেছেন সেটার মালিক ফরিদুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা ও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

র‌্যাবের সিনিয়র এএসপি মিমতানুর রহমান বলেছেন, তিনি এমবিবিএস পাশ ও কাস্টমসের মেডিকেল অফিসার হিসেবে নিজেকে পরিচয় দেন। ভারতের কলকাতার একটি মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করার কথা বললেও প্রকৃত সনদ দেখাতে পারেননি। তবে বাংলাদেশ থেকে এইচএসসি পাশের সনদ দেখিয়েছেন।


বাংলা ইনসাইডার/এমআরএইচ