ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ

এরশাদ কবর নিয়ে দুই বউকে দুই কথা বলেছেন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯ সোমবার, ০৮:৫৩ পিএম
এরশাদ কবর নিয়ে দুই বউকে দুই কথা বলেছেন

সাবেক রাষ্ট্রপতি, সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের দাফন যেকোনো মূল্যে রংপুরেই করা হবে বলে ঘোষণা দিয়েছে উত্তরবঙ্গ জাতীয় পার্টি (রংপুর ও রাজশাহী বিভাগ)। প্রিয় নেতার লাশ জীবন দিয়ে হলেও রংপুর থেকে ঢাকায় আনা ঢেকানো হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন দুই বিভাগের নেতারা।

রাজধানীর সামরিক কবরস্থানে সাবেক এই রাষ্ট্রপতির দাফনের বিষয়ে কেন্দ্রীয় জাতীয় পার্টির সিদ্ধান্তের প্রতিবাদে সোমবার দুপুর ১২টায় রংপুরে অনুষ্ঠিত জাতীয় পার্টির উত্তরবঙ্গ প্রতিনিধিসভায় নেতারা এ ঘোষণা দেন।

এনিয়ে এরশাদের সাবেক স্ত্রী বিদিশা বলেন,‘তাই যেনো হয়,আমি ও তাই চাই লক্ষ লক্ষ নেতা কর্মীদের মতো রংপুরের মাটি যেনো হয় এরশাদের শেষ ঠিকানা। সহধর্মীনী থাকতে বহুবার পল্লী নিবাসে বারান্দায় ছেলে এরিক কে কোলে বসিয়ে উনি আমাকে বলেছিলেন, তুমি আমার ছোট, দেখ আমার মৃত্যু ও যেন আমার ছেলের কাছে থেকে দুরে না রাখে। আমার কবর আমি এই পল্লী নিবাসে চাই। রংপুরের মানুষের ভালোবাসা প্রতিদান আমি দিতে পারিনি আজ ও। রংপুরের মানুষ আমার কবরে এসে দোয়া করবে এটাই আমার চাওয়া। প্রতিবার এই কথাটি বলতেন তিনি এরিকের দিকে তাকিয়ে, ভিজে চোখে।

আজ সদ্য বাবা হারা ছেলে আমার মায়ের আশ্রয়ে ও নেই। এরিকের চোখের পানি তে পাথর ও গলে যায় কিন্তু গলেনা রাজনীতিবিদদের মন।

আমার ছেলে এরিক কে আটকিয়ে রাজনীতি কোন ফায়দা লুটবেন এনারা?’

অন্যদিকে এরশাদের প্রথম স্ত্রী রওশন এরশাদ বলেছেন, তার কাছে তিনি বলে গিয়েছেন ঢাকাতেই যেন কবর হয়। 

বাংলা ইনসাইডার/এমআরএইচ