ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

নগরীতে ফিরছে মানুষ, ফাঁকা অফিসপাড়া

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০১৯ বুধবার, ১২:৩৬ পিএম
নগরীতে ফিরছে মানুষ, ফাঁকা অফিসপাড়া ফাইল ছবি

দেখতে দেখতেই শেষ হলো ঈদের ছুটি। প্রিয়জনের সঙ্গে ঈদ কাটানোর পর নগরীতে ফিরতে শুরু করেছে রাজধানীবাসী। বাস, ট্রেন, লঞ্চে যে নগরীতে ফিরছেন তারা। ঈদের ছুটি শেষ হওয়ায় গতকাল মঙ্গলবার থেকেই ফেরার এ যাত্রা শুরু হয়েছে। তবে ঢাকায় ফেরার চাপ এখনো যথেষ্ট কম। এদিকে সকাল থেকেই শুরু হয়েছে একটানা বৃষ্টি।

ঈদের ছুটি শেষে আজ বুধবার ১৪ আগস্ট থেকে অফিস খুলছে। তবে আগামীকাল বৃহস্পতিবার ১৫ আগস্ট থেকে আবারও টানা তিনদিন সরকারি ছুটি শুরু হচ্ছে। তাই অনেকেই বুধবার ১৪ আগস্ট ছুটি নিয়েছেন। ফলে তাদের ছুটিটা বেশ লম্বাই হচ্ছে, টানা ৯দিন।

আজ ফিরতি বাস-লঞ্চ-ট্রেনে যাত্রীদের চাপ নেই। অবশ্য বাড়তি ছুটি থাকার পরও কেউ কেউ বিড়াম্বনা এড়াতে আগেভাগেই ঢাকায় ফিরেছেন।

এদিকে ঈদুল আযহার ছুটি শেষে আজ বুধবার প্রথম কর্মদিবস। আজ থেকে সচিবালয়, অফিস, আদালত ও ব্যাংকের কার্যক্রম শুরু হয়েছে। যদিও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ছিল খুবই কম। কাল থেকে যেহেতু আবার ছুটি, তাই অফিস আদালত জমতে জমতে আগামী সপ্তাহ লাগবে। আগামী রোববার থেকেই অফিসপাড়া আবার কর্মচঞ্চল হচ্ছে বলে আশা করা যাচ্ছে।

আজ সচিবালয়ে গিয়ে দেখা গেছে, নির্ধারিত সময় সকাল ৯টায় সচিবালয়ে উপস্থিতির হার ছিল খুবই কম। যারা এসেছেন তারা জানিয়েছেন অনেকেই একদিনের ছুটি ম্যানেজ করে বাড়ি চলে গেছে। তারা হয়তো আগামী সপ্তাহে অফিস করবেন।

জানা গেছে, ঢাকায় অবস্থানরত মন্ত্রী ও সচিবরা আজ কর্মস্থলে যোগদান করবেন। যদিও সকাল সাড়ে ৯টা পর্যন্ত তারা সচিবালয়ে আসেননি। এরই মধ্যে পৌঁছে গেছেন অনেকে। অফিস আদালতে এখন হালকা কাজের চাপ, চলছে সহকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়।

 

বাংলা ইনসাইডার/এসএইচ