ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

মেয়র বিদেশ, মশা নিধন বন্ধ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ আগস্ট ২০১৯ শনিবার, ০৭:৪১ পিএম
মেয়র বিদেশ, মশা নিধন বন্ধ

মশা নিধনে গত মঙ্গলবার (২০ আগস্ট) চিরুনি অভিযান শুরু করে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। মেয়র বেশ সাড়াও পেয়েছেন এই অভিযানে। পায়ে ব্যাথা নিয়েও তার অভিযান শহরবাসীকে মুগ্ধ করেছে। কিন্তু মেয়র মো. আতিকুল ইসলাম দেশের বাইরে থাকায় গত দুদিন ধরে এ অভিযান বন্ধ রয়েছে। যদিও সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছিল, প্রতিদিন এ অভিযান চলবে।

গত বৃহস্পতিবার (২২ আগস্ট) ডিএনসিসি মেয়র নেপাল গেছেন। সেন্ট্রাল জোন ভলিবল চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের সমাপনীতে যোগ দেওয়ার পর আজ শনিবার (২৪ আগস্ট) তার দেশে ফেরার কথা।

চিরুনি অভিযান শুরু করার বিষয়ে ডিএনসিসি থেকে বলা হয়, এডিস মশার লার্ভা নিধনে এ উদ্যোগ নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে সংস্থাটির ১৯ নং ওয়ার্ডে অভিযান শুরু করা হয়। ডিএনসিসি মেয়র ও বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ এ কর্মসূচির উদ্বোধন করেন। তবে উদ্বোধনের দিনসহ তিন দিন চলার পর শুক্রবার (২৩ আগস্ট) থেকে অভিযান বন্ধ রয়েছে। যদিও শুক্র ও শনিবার সরকারি ছুটির দিন। তবে ঢাকার দুই সিটি করপোরেশনের এ ছুটি বাতিল করেছে মন্ত্রণালয়।

কিন্তু শুক্র ও শনিবার কোথাও মশকনিধন অভিযানের কাউকে দেখা যায়নি। এক কর্মকর্তা নাম বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণের জন্য পরীক্ষামূলক কর্মসূচি (চিরুনি অভিযান) শুক্রবার ও শনিবার বন্ধ ছিল। কর্মীরা কাজ করেননি। মেয়র সাহেব দেশে থাকলে এই অভিযান বন্ধ রাখা যেতো না বলে মন্তব্য করেন তিনি।


বাংলা ইনসাইডার/এমআরএইচ