ঢাকা, রোববার, ১৯ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ

ড্রিমলাইনার রাজহংস আসছে না কাল

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯ বুধবার, ০৩:০০ পিএম
ড্রিমলাইনার রাজহংস আসছে না কাল

যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চতুর্থ বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার রাজহংস আগামীকাল বৃহস্পতিবার দেশে আসছে না। ত্রুটি সারাতে ৪৮ ঘণ্টা সময় চেয়েছে নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং। ড্রিমলাইনারটি ১৪ সেপ্টেম্বর উদ্বোধন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি জ্ঞাপন করেছিলেন। বর্তমান পরিস্থিতে উদ্বোধনী অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

বিমানের উপ মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বলেছেন, আগামীকাল বৃহস্পতিবার উড়োজাহাজটি দেশে আসার কথা থাকলেও আসছে না। এটি ডেলিভারি দিতে আরও ৪৮ ঘণ্টা সময় চেয়েছে নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং।

বিমান সূত্রে জানা গেছে, ১৩ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় দুপুর ১২টায় ঢাকার উদ্দেশে উড্ডয়ন করবে রাজহংস। ১৪ সেপ্টেম্বর বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে স্পর্শ করার কথা রয়েছে রাজহংসের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন প্রসঙ্গে বিমানের উপ মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বলেছেন, উদ্বোধনী অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। বিমানটি আসলে পুনরায় তারিখ নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০০৮ সালে মার্কিন উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং কোম্পানির সঙ্গে ১০টি নতুন বিমান ক্রয়ের জন্য চুক্তিবদ্ধ হয়। ইতোমধ্যে চারটি নতুন বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি নতুন বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার উড়োজাহাজ বিমান বহরে যুক্ত হয়েছে । চতুর্থ ও শেষটি আসছে ১৪ সেপ্টম্বর।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জন্য চারটি ড্রিমলাইনারের নাম বাছাই করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এগুলো হলো-আকাশবীণা, হংসবলাকা, গাঙচিল ও রাজহংস।

 

বাংলা ইনসাইডার/বিকেডি