ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

ভিডিও ফুটেজ নিয়ে প্রধানমন্ত্রীর সন্দেহ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ অক্টোবর ২০১৯ বুধবার, ০৫:২৭ পিএম
ভিডিও ফুটেজ নিয়ে প্রধানমন্ত্রীর সন্দেহ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় সিসিটিভি ফুটেজ প্রসঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, বুয়েটের ঘটনার সিসিটিভি ফুটেজ আনতে গিয়েছিল পুলিশ। কিন্তু সেখানে তাদের ফুটেজ আনতে বাধা দিয়েছে একদল শিক্ষার্থী। তারা কারা? ফুটেজ আনতে বাধা কেন সে প্রশ্ন করেছেন প্রধানমন্ত্রী। আজ বুধবার বিকেলে গণভবনে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪ তম অধিবেশনে অংশগ্রহণ এবং ভারত সফর পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধামনন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, আবরার হত্যার ঘটনায় আমি পুলিশকে নির্দেশ দিয়েছি ফুটেজ সংগ্রহ করতে। সেখানে আলামত সংগ্রহ করতে। পুলিশ আমাকে ফোন করে জানায় তাদেরকে ফুটেজ নিয়ে আসতে দেয়া হচ্ছে না। তাহলে তাদের মধ্যে কি হামলাকারী কেউ ছিল?

শেখ হাসিনা বলেন, আমি ছাত্রলীগকে ডেকেছি। তাদেরকে বলেছি অভিযুক্তদের বহিষ্কার করতে। আমি জানি স্বজন হারানোর বেদনা কী? আমি আমার স্বজন হারিয়েছি। ৩৮ বছর পর আমি আমার পরিবার হত্যার বিচার পেয়েছি তা দেশের জনগণের ভুলে যাওয়া উচিত না।

উল্লেখ্য, গত রোববার রাতে বুয়েটের শেরে বাংলা হলে ছাত্রলীগের মারধরে নিহত হন দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ। হত্যাকাণ্ডের প্রমাণ না রাখতে সিসিটিভি ফুটেজ মুছে (ডিলেট) দেয় খুনিরা। তবে পুলিশের আইসিটি বিশেষজ্ঞরা তা উদ্ধারে সক্ষম হন। পুলিশ ও চিকিৎসকরা আবরারকে পিটিয়ে হত্যার প্রমাণ পেয়েছেন।

বাংলা ইনসাইডার/এএইচসি