ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল স্থগিত ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৯ রবিবার, ১০:২০ পিএম
ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল স্থগিত ঘোষণা

আজ দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ইউনিটে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়। কিন্তু প্রকাশিত ফলাফলে অসামঞ্জস্য ও ভুল ফল প্রকাশের অভিযোগ উঠে।

যার পরিপ্রেক্ষিতে (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল স্থগিত করা হয়েছে। রোববার (২০ অক্টোবর) রাতে অনুষদের ডিন অধ্যাপক তোফায়েল আহমেদ চৌধুরী সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

এদিন দুপুর সাড়ে ১২টার দিকে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার একমাস পর ফলাফল প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফলে পাসের হার ১৩.০৫ শতাংশ। অকৃতকার্য হয়েছে ৮৬.৯৫ শতাংশ। পরবর্তীতে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা ভুল ফল প্রকাশের অভিযোগ তুলে ফলাফল বাতিল করে পুনরায় খাতা মূল্যায়নের দাবি জানিয়েছে অনেক পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা। এর প্রেক্ষিতে ফলাফল স্থগিত করে ঢাবি প্রশাসন।

প্রসঙ্গত, ৭৫ নম্বরের বহু নির্বাচনী (এমসিকিউ) এবং ৪৫ নম্বরের লিখিত পরীক্ষার মাধ্যমে এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন নিয়মে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ হাজার ৭৯৫ আসনের পরীক্ষায় অংশ নেন ৮৫ হাজার ৮৭৯ জন। লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন ২৫ হাজার ৯২৭ এবং সমন্বিত পাসের সংখ্যা ১১২০৭ জন।

বাংলা ইনসাইডার