ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

দল-মত ভুলিয়ে সবাইকে এক কাতারে দাঁড় করালেন খোকা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার, ১১:৫৫ এএম
দল-মত ভুলিয়ে সবাইকে এক কাতারে দাঁড় করালেন খোকা

বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার দ্বিতীয়ও নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টার কিছু সময় পর জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এই মুক্তিযোদ্ধার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। দেশের মাটিতে এটিই তার প্রথম জানাজা। এখানে দল মত ভুলে সবাইকেই হাজির হতে দেখা গেছে। যারা সবসময় পাল্টাপাল্টি বক্তব্য আর তর্ক-বিতর্কে ব্যস্ত থাকেন, তারাই আজ এক কাতারে দাঁড়িয়ে খোকার জানাজায় অংশ নিয়েছেন। 

জানাজায় ছিলেন সাবেক রাষ্ট্রপতি, মন্ত্রিপরিষদ সদস্য, জাতীয় সংসদের সদস্য, বিএনপি এবং আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা। পাশাপাশি দাঁড়িয়ে জানাজা পড়েছেন ব্যারিস্টার মওদুদ আহমেদ, তোফায়েল আহমেদ, এম মোরশেদ খান, বঙ্গবীর কাদের সিদ্দিকী, আ ন ম এহসানুল হক মিলনসহ আরও অনেকে। 

জানাজার আগে খোকার পরিবারের পক্ষ থেকে কথা বলেন তার বড় ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন। তিনি তার বাবার রুহের মাগফেরাত কামনায় সবার কাছে দোয়া চান। এ সময় খোকার মরদেহ দ্রুত সময়ের মধ্যে দেশে ফিরিয়ে আনতে সহযোগীতা করায় সরকারকে ধন্যবাদ জানান তিনি।

প্রসঙ্গত, বাংলাদেশ সময় সোমবার দুপুর ১টা ৫০ মিনিটে নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাদেক হোসেন খোকা। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। গত ১৮ অক্টোবর মারাত্মক অসুস্থ অবস্থায় তাকে ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে ভর্তি করা হয়। সেখানে এক সপ্তাহ ধরে তিনি জীবন মৃত্যুর সন্ধিক্ষণে ছিলেন।

বাংলা ইনসাইডার/এএইচসি