ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

এবার রাস্তায় গড়াগড়ি খাচ্ছে পেঁয়াজ!

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৯ রবিবার, ১০:০৯ পিএম
এবার রাস্তায় গড়াগড়ি খাচ্ছে পেঁয়াজ!

ভারত থেকে সিলেট সীমান্ত দিয়ে চোরাইপথে আসছিল পেঁয়াজ ভর্তি ট্রাক। কিন্তু রাস্তায় গাছের সাথে ধাক্কা খেয়ে ট্রাক উল্টে গিয়ে রাস্তায় পেঁয়াজ ছড়িয়ে পরে। রোববার (১৭ নভেম্বর) সিলেট-তামাবিল মহাসড়কের হরিপুর সাত নম্বর গ্যাসকূপ এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিয়ে স্থানীয়রা জানান, ভারত থেকে চোরাইপথে আনা পেঁয়াজ পিকআপ ট্রাকে করে সিলেট শহরে দিকে আসছিল। কিন্তু পথিমধ্যে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগলে ট্রাকটি উল্টে যায়। এ সময় ট্রাক বস্তার মধ্যে থাকা পেঁয়াজ রাস্তায় ছড়িয়ে যায়। এই ঘটনায় ট্রাক চালক ও হেলপার আহত হয়। তাদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

স্থানীয়রা আরো জানায়, সিলেটের গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কানাইঘাট সীমান্ত দিয়ে প্রতিদিন চোরাইপথে ভারত থেকে পেঁয়াজ আসছে দেশের অভ্যন্তরে। কিন্তু এসব পেঁয়াজের চালান সরাসরি ঢাকায় নিয়ে যায় সিন্ডিকেটের সদস্যরা। সারাদেশে যেখানে পেঁয়াজের কেজি ২শ পেরিয়ে সেখানে সিলেটের সীমান্ত এলাকার বাজারগুলোতে পেঁয়াজের কেজি ১১০ টাকা এবং বস্তা হিসাবে কিনলে কেজি ১০০ টাকা পড়ে।’

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, পেঁয়াজের গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে। এতে দু’জন আহত হন। কিন্তু পুলিশ ঘটনাস্থলে গিয়ে গাড়ি ও পেঁয়াজ কিছুই পায়নি।

বাংলা ইনসাইডার/এসএস