ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ২ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ

খালেদা জিয়ার স্বাস্থ্য রিপোর্ট তৈরি হতে পারে কাল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ ডিসেম্বর ২০১৯ সোমবার, ০৬:০০ পিএম
খালেদা জিয়ার স্বাস্থ্য রিপোর্ট তৈরি হতে পারে কাল

বেগম খালেদা জিয়ার চিকিৎসার যে মেডিকেল রিপোর্ট আপিল বিভাগ চেয়েছে সেই সংক্রান্ত চিঠি এখনো বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পৌঁছেনি। তবে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া বলেছেন যে, আমরা আসা করছি আজকের মধ্যেই চিঠি আসবে। এ ব্যাপারে এক দুইজনের সঙ্গে আমার কথা হয়েছে। 

তিনি এটাও জানান যে, চিঠি আসার পর মেডিকেল বোর্ড গঠন করা হবে এবং তিনি ইঙ্গিত দেন যে আগামীকাল সকালে মেডিকেল বোর্ড গঠন করা হবে। তিনি এটাও বলেন, তারা যে বক্তব্য দেবেন তা উপাচার্যের মাধ্যমে পাঠানো হবে। তবে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে যে, খালেদা জিয়ার শারীরিক অবস্থার সম্বন্ধে বাইরে বিএনপির পক্ষ থেকে যেটা বলা হচ্ছে তা মোটেও সত্য না। তার অসুখের মধ্যে রয়েছে বাতের সমস্যা, ডায়বেটিকস এবং দাঁতের সমস্যা। ডায়বেটিকস তারা নিয়ন্ত্রনে নিয়ে এসেছেন বলে দাবি করেছেন। দাঁতের সমস্যাও সমাধান হয়েছে। বাতের জন্য যে উন্নত চিকিৎসা দরকার তা তাকে দেওয়ার জন্য চেষ্টা করলেও তাতে অসম্মতি জানাচ্ছেন বলে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

ধারণা করা হচ্ছে, বেগম খালেদা জিয়ার ব্যাপারে যে মেডিকেল রিপোর্ট দেওয়া হবে সেই মেডিকেল রিপোর্টে এই বিষয়গুলো উল্লেখ থাকবে এবং তার উন্নততর চিকিৎসার কোন প্রয়োজন নেই বলেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানাবে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য যে, বেগম খালেদা জিয়া শারীরিকভাবে গুরুতর অসুস্থ বলে বিএনপি দাবি করে আসছে। এজন্য শারীরিক অসুস্থতাজনিত কারণে জামিন চেয়ে হাইকোর্টে রিট করা হয়। এটা এখন আপিল বিভাগে নিষ্পত্তির অভাবে আছে। বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপিল বিভাগ খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্বন্ধে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কাছে একটা রিপোর্ট চায়। রিপোর্ট চাওয়া সংক্রান্ত সুপ্রিম কোর্টের আদেশটি আজকের মধ্যে বিএসএমএমইউ-তে আসবে বলে ধারণা করা হচ্ছে।

২০১৮ সালের ৭ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়া গ্রেপ্তার হন। গত নির্বাচনের আগে তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজে একটি মেডিকেল বোর্ডের অধীনে উন্নত চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। কিন্তু বিএনপি গত দুই মাস ধরে বার বার বলছে বিএসএমএমইউ-তে খালেদা জিয়ার সুচিকিৎসা হচ্ছে না। উন্নত চিকিৎসার জন্য তারা বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে নেওয়ার দাবি করে আসছে।

বাংলা ইনসাইডার/এমআরএইচ