ঢাকা, রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

মেডিকেল বোর্ডকে অসহযোগিতা করছেন খালেদা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০১৯ রবিবার, ০৯:৪৭ পিএম
মেডিকেল বোর্ডকে অসহযোগিতা করছেন খালেদা

বেগম খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট দেয়ার কথা আগামি ১১ ডিসেম্বর। কিন্তু এখন পর্যন্ত মেডিকেল বোর্ড বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা এবং সার্বিক বিষয়গুলো নিয়ে তাঁর সঙ্গে কথা বলতে পারেনি। মেডিকেল বোর্ডকে অসহযোগিতা করছেন খালেদা জিয়া এমন অভিযোগ করেছেন তাঁর মেডিকেল বোর্ডের চিকিৎসকরা। 

নাম না প্রকাশ করার শর্তে মেডিকেল বোর্ডের এক চিকিৎসক জানিয়েছেন, খালেদা জিয়ার মোটা দাগে রয়েছে তিনটি সমস্যা। একটি তাঁর বাতের সমস্যা, দ্বিতীয় দাঁতের সমস্যা এবং তৃতীয়ত তাঁর ডায়বেটিস। তবে ডায়বেটিস এখন নিয়ন্ত্রণে এসেছে, দাঁতের সমস্যা এখন আর নেই এবং বাতের সমস্যার জন্য যে উন্নত চিকিৎসা প্রয়োজন, সেই চিকিৎসা গ্রহনে বারবার অস্বীকৃতি জানাচ্ছেন। এখন তাঁর স্বাস্থ্য পরীক্ষার জন্য যে মৌলিক পরীক্ষার দরকার, যেমন- রক্ত পরীক্ষা, এক্সরে ইত্যাদি করতে তিনি অসহযোগিতা করছেন বলে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

মেডিকেল বোর্ডের চিকিৎসক জানিয়েছে, আপিল বিভাগে রিপোর্ট জমা দেয়ার আগে তাঁর কিছু মৌলিক পরীক্ষা করা জরুরী, তবে সেই পরীক্ষা করার ক্ষেত্রে বেগম খালেদা জিয়া গড়িমসি করছেন। এর ফলে আগামী ১১ ডিসেম্বর বেগম খালেদা জিয়ার রিপোর্ট জমা দেয়া হবে কিনা তা অনিশ্চিত হয়ে পড়েছে বলে একটি সূত্র জানিয়েছে। তবে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, তাঁরা আদালতের আদেশ মানার ক্ষেত্রে বদ্ধপরিকর এবং আগামী ১১ ডিসেম্বর যেন রিপোর্ট জমা দেয়া হয় সে ব্যাপারে তাঁরা সর্বাত্মক চেষ্টা করছে এবং তাঁরা আশা করছে শেষ পর্যন্ত মেডিকেল বোর্ড তাদের রিপোর্ট দিতে সক্ষম হবে।