ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি ২০২০, ১৬ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ

জামাত থেকে পদত্যাগ করলেন সাবেক সচিব সোলায়মান

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার, ০৯:২৯ পিএম
জামাত থেকে পদত্যাগ করলেন সাবেক সচিব সোলায়মান

জামাতে ইসলামী থেকে পদত্যাগ করলেন সাবেক সচিব এ এফ এম সোলায়মান চৌধুরী। আজ মঙ্গলবার জামাতের নতুন আমির শফিকুর রহমানের কাছে তিনি পদত্যাগপত্র পাঠান।

সচিব পদ থেকে অবসরে গিয়ে জামাতের রাজনীতিতে যোগ দিয়েছিলেন সোলায়মান চৌধুরী। জামাতের কেন্দ্রীয় মজলিশে শুরার সদস্য হওয়ার পাশাপাশি দলের পেশাজীবীদের সংগঠন জাতীয় পেশাজীবী ফোরামের সভাপতি ছিলেন। তবে আজ পদত্যাগ পত্রে জামাতের সব সাংগঠনিক পদ ও দায়িত্ব থেকে পদত্যাগের বিষয় উল্লেখ করেছেন তিনি।

জানা গেছে, সোলায়মান জামাত থেকে বেরিয়ে আসা নেতাকর্মীদের সংগঠন ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’ এর সঙ্গে যোগ দিয়েছেন। গত শনিবার চট্টগ্রামে সংগঠনটির এক রাজনৈতিক কর্মশালায়  প্রধান অতিথি ছিলেন তিনি। গত ৩ ডিসেম্বর জন আকাঙ্ক্ষার কেন্দ্রীয় কার্যালয়ে এক সুধী সমাবেশেও তাকে দেখা গেছে।

এ বিষয়ে সোলায়মান চৌধুরীর বক্তব্য হচ্ছে, জন আকাঙ্ক্ষা এখনো কোনো রাজনৈতিক দলে রূপান্তরিত হয়নি। অতএব এ রকম পর্যায়ে সেখানকার কোনো বিষয়ে অংশ নিতে কোনো বাধা থাকার কথা নয়। জামাতের বড় বড় নেতা অহরহ বিভিন্ন দলের সমাবেশে যান, বক্তব্য রাখেন। তাতে তো গঠনতান্ত্রিক কোনো সমস্যা হয় না। তাঁর বিষয়ে কেন ফেসবুকে ও বিভিন্নভাবে বাজে মন্তব্য করা হচ্ছে।