ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

নেতারা কোথায় করবেন ঈদ?

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৪ জুন ২০১৭ শনিবার, ০২:০০ পিএম
নেতারা কোথায় করবেন ঈদ?

ঈদের রেশ কাটতে না কাটতেই শুরু হচ্ছে একাদশ সংসদ নির্বাচনের মহাকর্মযজ্ঞ। আর এজন্য আইনের সংস্কারসহ রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের মাধ্যমে নির্বাচনের প্রস্তুতি নিতে চাইছে নির্বাচন কমিশন (ইসি)।

ঈদের পরই যেহেতু নির্বাচন তাই রাজনৈতিক দলগুলোর মধ্যে এক ধরনের চাপ লক্ষণীয়। সবাই চাইছে নিজ নিজ বাড়ি, এলাকা থেকেই এই প্রস্তুতি শুরু করুক। আর এজন্য সবচেয়ে ভালো সময় এই ঈদ। তাই তোরজোড়ও বেড়েছে নেতাদের মধ্য। সময় বাঁচাতে বেশিরভাগ নেতাকর্মীই যাত্রার বাহন হিসেবে বেছে নিচ্ছেন হেলিকপ্টার। যার কারণে হেলিকপ্টার সংকটও প্রকট।

অনেকে ঈদের প্রথম প্রহর ঢাকায় কাটিয়ে বিকালে রওনা হবেন গ্রামের বাড়িতে। তবে কেউ কেউ গ্রামের বাড়িতে সকালে নামাজ আদায় করে বিকেলে ফিরবেন ঢাকায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিদেশে কোনো রাষ্ট্রীয় সফর না থাকলে সবসময়ই ঈদ করে থাকেন ঢাকায়। এই হিসেবে এবারো ঢাকায় ঈদ করবেন তিনি। এদিন সকালে তিনি বিভিন্ন রাজনৈতিক নেতা, মুক্তিযোদ্ধা ও বিভিন্ন পেশাজীবী সমাজসহ সর্বস্তরের জনগণ এবং পরে বিচারপতি ও বিদেশি কূটনীতিকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন তাঁর গণভবনে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবারের ঢাকাতে ঈদ করবেন। পরে তিনি নোয়াখালীতে তাঁর গ্রামের বাড়ি কোম্পানিগঞ্জে চলে যাবেন। শিল্প ও বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ ভোলায় ঈদ করবেন। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ঈদে সিলেটে থাকবেন। শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ঈদ কাটাবেন বরিশালে।

স্বাস্থ্যমন্ত্রী নাসিম ঈদের দিন ঢাকায় থেকে পরদিন সিরাজগঞ্জে যাবেন। অপরদিকে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী ঈদে ঢাকায় থেকে পরদিন শেরপুর চলে যাবেন।

সরকারের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ঈদে পালন করতে ইতিমধ্যেই কুষ্টিয়া চলে গেছেন। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন ঢাকাতেই ঈদ করবেন।

এদিকে, নির্বাচনের প্রস্তুতি জোরদার করতে ঈদের পর গণসংযোগ কর্মসূচী বাড়াবে বিএনপি। দলের চেয়ারপারসন খালেদা জিয়াসহ প্রভাবশালী কেন্দ্রীয় নেতারা বিভিন্ন জেলা-উপজেলা সফরে গিয়ে সভা-সমাবেশসহ বিভিন্ন কর্মসূচী পালনের মধ্য দিয়ে স্থানীয় নেতাকর্মীদের নির্বাচনমুখী করার প্রস্তুতি নিচ্ছেন। দলীয় সূত্রে জানা গেছে ঈদের দিন রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুভেচ্ছা বিনিময় করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এদিন দুপুর ১২টায় কূটনৈতিক, বিশিষ্ট নাগরিক, দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন তিনি। আর দলটির মহাসচিব মির্জা ফখরুল এবার ঈদ উদযাপন করবেন অস্ট্রেলিয়ায়, তাঁর বড় মেয়ে মির্জা সামারুর সঙ্গে। ইতিমধ্যেই তিনি অস্ট্রেলিয়া চলে গেছেন।


বাংলা ইনসাইডার/আরএস


বিষয়: আওয়ামী-লীগ